advertisement
advertisement
advertisement
advertisement

বিমানবন্দরে ১৭ পেঁচা জব্দ, সাড়ে ১৯ লাখ টাকা জরিমানা

গাজীপুর প্রতিনিধি
২৫ নভেম্বর ২০২২ ০২:২৫ পিএম | আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ০৩:৫৮ পিএম
জব্দ করা পেঁচা। ছবি: আমাদের সময়
advertisement

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভিযান চালিয়ে ১৭টি বিদেশি ব্রাউনি পেঁচা জব্দ করেছে কাস্টমস বিভাগ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ওই পেঁচা জব্দ করা হয়। পরে আমদানিকারকের বিরুদ্ধে মামলা দায়ের ও পাখিগুলো বনবিভাগের কাছে হস্তান্তর করে বিমানবন্দরের কাস্টমস কর্তৃপক্ষ।

রাতেই পাখিগুলো গাজীপুরের শ্রীপুরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা।

advertisement

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের পরিদর্শক নিগার সুলতানা আজ শুক্রবার বলেন, মেসার্স শাহজালাল পেটস্ অ্যান্ড ফার্মিং আমদানিকারক প্রতিষ্ঠান মালি থেকে বৈধভাবে আনা ১৫টি হর্ণবিল পাখির সঙ্গে এনওসি বহির্ভূত ১৭টি পেঁচা আনে। সন্ধ্যার দিকে কাস্টমস কর্তৃপক্ষ এনওসি বহির্ভূত ব্রাউনি পেঁচাগুলোর জব্দ করে। পরে কাস্টমস আইন লঙ্ঘন করায় আমদানিকারকের বিরুদ্ধে মামলা দায়ের ও তাদের কাছ থেকে ১৯ লাখ ৫২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাখিগুলো পরিপালন ও সংরক্ষণের জন্য রাত সাড়ে ৮টার দিকে সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

advertisement 4

তিনি আরও বলেন, বিদেশ থেকে আনা পশু-পাখিগুলো নিয়মিত মনিটরিং করতে বিমানবন্দরে বনকর্মকর্তাদের জন্য একটি নির্দিষ্ট কক্ষ থাকা দরকার।

advertisement