advertisement
advertisement
advertisement
advertisement

সমুদ্রের সুনীল অর্থনীতি বাংলাদেশকে ধনী দেশে পরিণত করবে: নৌপ্রতিমন্ত্রী

পটুয়াখালী প্রতিনিধি
২৫ নভেম্বর ২০২২ ০৪:০৩ পিএম | আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ০৪:১১ পিএম
বক্তব্য রাখছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: আমাদের সময়
advertisement

সমুদ্রের বুকে নতুন নতুন চর জেগে আরেকটি বাংলাদেশ তৈরি হচ্ছে জানিয়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘সমুদ্রের সুনীল অর্থনীতি বাংলাদেশকে ধনী দেশে পরিণত করবে। একটা সময় সমুদ্রে আমাদের কোনো অধিকার ছিল না। সমুদ্রে যেতে হলে ভারত এবং মিয়ানমারের অনুমতি নিয়ে যেতে হতো। এখন শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ সমুদ্র জয় করেছে।’

আজ শুক্রবার দুপুরে পটুয়াখালীর রাঙ্গাবালীতে ‘চরাঞ্চলের উন্নয়নে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা আওয়ামী লীগ ও রাঙ্গাবালী প্রেসক্লাব চরমোন্তাজ মানতা পল্লী মাঠে এ সভার অয়োজন করে।

advertisement

বিএনপি মহাসচিবকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘দেশের এতো উন্নয়নের পরেও মির্জা ফখরুল বলছেন দেশ নাকি তলানির ঝুড়িতে পরিণত হয়েছে। দেশ যদি তলানির ঝুড়িতে পরিণত হয়ে যায় তাহলে বাংলার মানুষ আজকে যে খেয়ে পরে আছে, তারা কি খেয়ে পরে থাকতে পারতো? এতো উন্নয়ন কি হতো? আসলে দেশ ঠিক আছে বিএনপির তলা ফেটে গেছে। কারণ তারা এতো অন্যায় করেছে, এতো হত্যাকাণ্ড করেছে, এজন্য মানুষ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এ কারণে তারা নির্বাচনে আসতে ভয় পায়।’

advertisement 4

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিবুর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফরাদ, রাঙ্গাবালী প্রেসক্লাবের সভাপতি সিকদার জোবায়ের হোসেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ দেলোয়ার হোসেন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন।

 

advertisement