advertisement
advertisement
advertisement

ইসলামাবাদে রেড অ্যালার্ট জারি

অনলাইন ডেস্ক
২৫ নভেম্বর ২০২২ ১০:৫০ পিএম | আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১২:২৯ এএম
পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। ছবি: সংগৃহীত
advertisement

সন্ত্রাসী হামলার আশঙ্কা থাকায় পাকিস্তানের প্রধান বিরোধী দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির প্রধান বিরোধী নেতা ইমরান খানকে লংমার্চ স্থগিত রাখার আহ্বান জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। তিনি বলেন, আগামীকাল থেকে রাজধানীতে রেড অ্যালার্ট জারি করা হবে।

আজ শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানিয়েছেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে এ সম্পর্কিত একটি চিঠি পিটিআই চেয়ারম্যানের ঠিকানায় পাঠানো হয়েছে।

advertisement

সংবাদ সম্মেলনে রানা সানাউল্লাহ বলেন, ‌‘প্রথমত রাজধানীতে রাজনৈতিক কোনো দলের সভা কিংবা এ জাতীয় কর্মসূচি সাংবিধানিকভাবে নিষিদ্ধি। দ্বিতীয়ত সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপারটি হলো, পিটিআইয়ের লংমার্চ ঘিরে একাধিক জঙ্গিগোষ্ঠী নাশকতার পরিকল্পনা করছে বলে আমাদের কাছে তথ্য আছে।’

advertisement 4

ইমারান খানকে উদ্দেশ্যে করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনার নিজের জীবন সবচেয়ে ঝুঁকিতে আছে। কারণ, যদি সত্যিই সন্ত্রাসী হামলা ঘটে, সেক্ষেত্রে হামলার প্রধান লক্ষ্যবস্তু থাকবেন আপনি। জঙ্গিগোষ্ঠীগুলোর কেবল প্রয়োজন আপনার ওপর হামলা চালাতে ইচ্ছুক কাউকে বের করা। আপনি কি মনে করেন তাদের জন্য এটা খুব কঠিন কোনো কাজ।’

ক্ষমতা হারানো ইমরান নতুন নির্বাচনের দাবি তুলে পাকিস্তানে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে’ লংমার্চের ডাক দেন। গত ২৮ অক্টোবর লাহোর থেকে শুরু হয় এই কর্মসূচি। ৪ নভেম্বর শেষ হওয়ার কথা ছিল এই লংমার্চ। তার এক দিন আগে, ৩ নভেম্বর ওয়াজিরাবাদ শহরে সমাবেশ চলাকালে গুলিবিদ্ধ হন ইমরান। তারপর শওকত খানম হাসপাতালে চিকিৎসা নেন তিনি রয়েছেন তিনি।

advertisement