advertisement
advertisement
advertisement

রাশিয়ার সঙ্গে বৈঠকের আগে বেলারুশের পররাষ্ট্রমন্ত্রীর আকস্মিক মৃত্যু

অনলাইন ডেস্ক
২৭ নভেম্বর ২০২২ ১২:১৯ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০২:৫৫ পিএম
বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির মেকি
advertisement

দীর্ঘদিন ধরে দায়িত্বে থাকা বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির মেকি আকস্মিকভাবে মারা গেছেন। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বেল্টা গতকাল শনিবার এই তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে ভ্লাদিমির মেকির বৈঠক হওয়ার কথা ছিল। বৈঠকের দুইদিন আগেই তিনি মারা গেলেন। বিস্তারিত তথ্য না জানিয়ে বেল্টা বলছে, পররাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির মেকি আকস্মিকভাবে মারা গেছেন। ২০১২ সাল থেকে তিনি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

advertisement

রিপোর্ট, চলতি সপ্তাহের শুরুতে ৬৪ বছর বয়সী মেকি আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভানে যৌথ নিরাপত্তা চুক্তি সংস্থার (সিএসটিও)-এর একটি সম্মেলনে অংশ নেন এবং আগামীকাল সোমবার সের্গেই ল্যাভরভের সঙ্গে তার বৈঠকের কথা ছিল।

advertisement 4

২০২০ সালে বেলারুশে প্রেসিডেন্ট নির্বাচন ও সরকার বিরোধী গণবিক্ষোভের পূর্বে বেলারুশের এই পররাষ্ট্রমন্ত্রী পশ্চিমা দেশগুলোর সঙ্গে সম্পর্ক উন্নত করার প্রচেষ্টার অন্যতম ব্যক্তিত্ব ছিলেন। সেইসঙ্গে তিনি রাশিয়ার সমালোচনা করেছিলেন।

তবে বিক্ষোভ শুরুর পর তিনি হঠাৎ করে তার অবস্থান পরিবর্তন করেন। সেই সময় বিক্ষোভকারীদের তিনি পশ্চিমাদের এজেন্টদের মাধ্যমে অনুপ্রাণিত বলে আখ্যা দেন।

advertisement