advertisement
advertisement
advertisement

৫০০ কেজি গাঁজা খেয়েছে ইঁদুর, দাবি পুলিশের

অনলাইন ডেস্ক
২৭ নভেম্বর ২০২২ ০১:৩২ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০১:৩২ পিএম
ছবি সংগৃহীত
advertisement

এক দুই কেজি নয়, ৫০০ কেজি গাঁজা খেয়ে ফেলেছে ইঁদুর। এমনই দাবি করেছে ভারতের উত্তর প্রদেশের মথুরা জেলার পুলিশ। খবর হিন্দুস্তান টাইমস ও সিএনএনের। 

মথুরার পুলিশ বিশেষ নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস অ্যাক্ট (এনডিপিএস) আদালতে জমা দেওয়া এক প্রতিবেদনে এই দাবি করেছে। সেখানে উল্লেখ করেছে, শেরগড় ও হাইওয়ে থানার গুদামে মজুত রাখা বাজেয়াপ্ত ৫০০ কেজির বেশি গাঁজা ইঁদুর খেয়ে ফেলেছে। 

advertisement

সম্প্রতি দেশটির এক আদালত পুলিশকে এনডিপিএস-এর অধীনে করা মামলার আলামত হিসেবে পুলিশকে জব্দ করা ৫৮৬ কেজি গাঁজা দেখাতে বলেন। দুইটি আলাদা মামলায় শেরগড় ও হাইওয়ে থানা ৩৮৬ কেজি এবং ১৯১ কেজি গাঁজা বাজেয়াপ্ত করেছিল।

advertisement 4

এই নিয়ে পুলিশ প্রসিকিউটর আদালতে বলেন, থানায় এমন কোনো জায়গা নেই যেখানে মজুদ করা মালামাল ইঁদুরের হাত থেকে রক্ষা করা যায়। এ ছাড়া বিশাল চালান থেকে অবশিষ্ট গাঁজা অফিসাররা ধ্বংস করেছে।

প্রসিকিউটরের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ‘আকারে ছোট হওয়ায় ইঁদুর পুলিশকে মোটেও ভয় পায় না। আবার ইঁদুরের মতো ছোট্ট প্রাণীকে মোকাবিলার বিষয়ে পুলিশের অভিজ্ঞতা নেই।

দেশটিতে এবারেই প্রথম এমন ঘটনা নয়। এর আগে গত ২০১৭ সালে ভারতের বিহার রাজ্যের পুলিশ দাবি করে, কয়েক হাজার লিটার অ্যালকোহল ইঁদুর খেয়ে ফেলেছে।

advertisement