advertisement
advertisement
advertisement

ইমরান খানের ‘হুঙ্কার’

অনলাইন ডেস্ক
২৭ নভেম্বর ২০২২ ০৩:৪৪ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০৬:১০ পিএম
পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান
advertisement

চলতি মাসের শুরুতে লংমার্চে গুলিবিদ্ধ হওয়ার পর গতকাল শনিবার রাওয়ালপিণ্ডির বিশাল জনসভায় হাজির হয়েছেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। হাজার হাজার সমর্থকদের উদ্দেশে তিনি কড়া ভাষায় বক্তৃতা দিয়েছেন। খবর ডন, জিও নিউজের।

হুঙ্কারের সুরে পিটিআই চেয়ারম্যান বলেন, পাকিস্তানের জন্য তিনি শেষ বল পর্যন্ত তিনি লড়ে যাবেন। আইনের শাসন ও প্রকৃত স্বাধীনতা না পাওয়া পর্যন্ত আমাদের আজাদি মার্চ চলবে।

advertisement

এ সময় তিনি বলেন, ‘পশ্চিম পাকিস্তানের সঙ্গে কী ঘটেছে, তা আমার মনে আছে... আমরা তাদের সঙ্গে এবং পাকিস্তানের সর্ববৃহৎ রাজনৈতিক দলের সঙ্গেও ন্যায়বিচার করেনি। এরপরেও আমরা তা থেকে শিক্ষা নিই নি।’

advertisement 4

এ ছাড়া পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী র‍্যালিতে আসা সমর্থকদের মৃত্যুর পরোয়া না করার আহ্বান জানান। ইমরান বলেন, ভয় পুরো জাতিকে দাস বানিয়ে দেয়। তিনি অভিযোগ করে বলেন, ‘তিনজন ক্রিমিনাল আমাকে হত্যা করার জন্য অপেক্ষা করছে।’

এর আগে চলতি মাসে ইমরান খানের ওপর হামলার জন্য তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং শীর্ষ সামরিক কর্মকর্তাকে দায়ী করেন। তবে দেশটির সেনাবাহিনী এবং সরকার ইমরানের এই অভিযোগ প্রত্যাখ্যান করেন।

advertisement