advertisement
advertisement
advertisement

মাইলস্টোন কলেজে জিপিএ-৫ পেয়েছে ১২৫০ জন

নিজস্ব প্রতিবেদক
২৮ নভেম্বর ২০২২ ০৭:০০ পিএম | আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ০৭:০০ পিএম
মাইলস্টোন কলেজের এসএসসি পরিক্ষার্থী। ছবি: সংগৃহীত
advertisement

প্রতিবছরের মতো এবারও এসএসসি পরীক্ষার ফলাফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এবার মাইলস্টোন কলেজ থেকে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সনে মোট ১ হাজার ৬শ ৭৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে এবং পাস করেছে ১ হাজার ৬শ ৭৬ জন।

এবার পাসের হার ৯৯ দশমিক ৮২ শতাংশ। পাসদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ২শ ৫০ জন শিক্ষার্থী। জিপিএ-৫ অর্জনের হার ৭৪ দশমিক ৫৮ শতাংশ। বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৪০০ জন শিক্ষার্থী এবং পাস করে ১৩৯৮ জন। বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৮৬ শতাংশ। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ অর্জন করে ১২০৩ জন। জিপিএ-৫ অর্জনের হার ৮৬ দশমিক ৫ শতাংশ।

advertisement

অন্যদিকে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ২৭৯ জন এবং পাস করে ২৭৮ জন শিক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৬৪ শতাংশ। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে ৪৭ জন।

advertisement 4

দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর অন্যতম একটি রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। শুরু থেকেই প্রতিষ্ঠানটি এসএসসি, এইচএসসিসহ প্রতিটি পরীক্ষায় নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে। ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ মো. সহিদুল ইসলাম বলেন, ‘প্রত্যাশা মতো ভালো ফলাফল করার ক্ষেত্রের আসল নিয়ামক আমাদের শিক্ষার্থীরা যারা সারাবছর শ্রেণী শিক্ষার ব্যাপারে সচেতন ও পরিশ্রমী। এখানে শিক্ষক শিক্ষিকারা যেমন পাঠদানে আন্তরিক তেমনি অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ এবং সহায়তামূলক।

অধ্যক্ষ মো. সহিদুল ইসলামের মতে, মাইলস্টোন কলেজের ভালো ফলাফল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফসল। তিনি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আগামীতে আরও ভালো ফলাফল লাভের প্রত্যাশা ব্যক্ত করেন।

advertisement