advertisement
advertisement
advertisement

‘রুশ সেনাদের স্ত্রীরা নারীদের ধর্ষণে উৎসাহিত করছে’

অনলাইন ডেস্ক
৩০ নভেম্বর ২০২২ ০১:৩২ পিএম | আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ০১:৫৮ পিএম
ইউক্রেনীয় ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা
advertisement

ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি বলেছেন, রুশ সেনারা চলমান যুদ্ধে ধর্ষণ ও যৌন নির্যাতনকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে। লন্ডনে যৌন সহিংসতা মোকাবিলায় এক আন্তর্জাতিক সম্মেলনে এমন বক্তব্য দেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির পত্নী। ব্রিটিশ টেলিভিশন নিউজ চ্যানেল স্কাই নিউজ এই তথ্য জানিয়েছে।

৪৪ বছর বয়সী জেলেনস্কা দাবি করেছেন, রুশ সেনাদের স্ত্রীরা তাদের ইউক্রেনীয় নারীদের ধর্ষণ করতে উত্সাহিত করছে। তিনি বলেন, যৌন সহিংসতা হলো কারো ওপর কর্তৃত্ব প্রমাণ করার সবচেয়ে নিষ্ঠুর ও পশুত্বপূর্ণ উপায়। এই ধরনের সহিংসতার শিকার ভুক্তভোগীদের জন্য যুদ্ধকালীন সময়ে সাক্ষ্য দেওয়া কঠিন। কারণ এতে কেউ নিরাপদ বোধ করেন না।

advertisement

ওলেনা জেলেনস্কা বলেন, রাশিয়ান বাহিনী এটিকে তাদের অস্ত্র হিসেবে ব্যবহার করছে। এই যুদ্ধ ও সংঘাতে তাদের অস্ত্রাগারে এটি আরেকটি অস্ত্র। এই কারণেই তারা এটিকে নিয়মতান্ত্রিকভাবে এবং প্রকাশ্যে ব্যবহার করছে।

advertisement 4

তিনি আরও বলেছেন, আমরা দেখতে পাচ্ছি যে রাশিয়ান সেনারা এই বিষয়ে খুব খোলামেলা। তারা তাদের আত্মীয়দের সঙ্গে এই বিষয়ে ফোনে কথা বলছে। ইউক্রেনের ফার্স্ট লেডি বলেছেন, রাশিয়ান সেনাদের স্ত্রীরা এটিকে উত্সাহিত করছে, তারা বলছে যাও, ইউক্রেনীয় নারীদের ধর্ষণ করো। শুধু এই বিষয় আমার সঙ্গে শেয়ার করো না, আমায় বলো না।

advertisement