advertisement
advertisement
advertisement

পাকিস্তানে পুলিশের ওপর হামলা চালিয়েছে টিটিপি

অনলাইন ডেস্ক
৩০ নভেম্বর ২০২২ ০৪:৫৮ পিএম | আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ০৪:৫৮ পিএম
হামলায় আহত অনেক পুলিশের অবস্থা আশঙ্কাজনক
advertisement

পাকিস্তানের কোয়েটায় পুলিশের ট্রাককে লক্ষ্য করে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে তিনজনে দাঁড়িয়েছে। এ ছাড়া এতে আহত হয়েছেন অন্তত ৩০ জন। ইতোমধ্যে এই হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)।

আজ বুধবার বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় চালানো এই হামলার তথ্য বার্তা সংস্থা রয়টার্সকে এক বিবৃতিতে জানিয়েছে টিটিপি। অন্যদিকে পাকিস্তানের সেনাবাহিনী বলছে, গতকাল মঙ্গলবার তারা বেলুচিস্তানে ১০ জঙ্গিকে হত্যা করেছে। তবে এরা টিটিপি না বেলুচ বিচ্ছিন্নতাবাদী যোদ্ধা সেই সম্পর্কে দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

advertisement

পুলিশ কর্মকর্তা আজফার মেহসার সাংবাদিকদের বলেছেন, আত্মঘাতী হামলাকারী তার গাড়ি পুলিশের ট্রাকে লাগিয়ে দেয় এবং বিস্ফোরকের বিস্ফোরণ ঘটায়। এতে পুলিশে ওই গাড়ি উলটে খাদে পড়ে যায়।

advertisement 4

দেশটির আরেক পুলিশ কর্মকর্তা আব্দুল হক রয়টার্সকে বলেন, নিহতদের মধ্যে একজন পুলিশের কর্মকর্তা, এক নারী ও শিশু। এ ছাড়া আহত অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি। আব্দুল হক বলেন, আহতদের মধ্যে ১৫ জন পুলিশ কর্মকর্তা রয়েছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এই হামলার নিন্দা জানিয়েছেন। সম্প্রতি পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর টিটিপির হামলা অনেক বেড়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

advertisement