advertisement
advertisement
advertisement

রিয়াদে নারী গৃহকর্মীদের কাউন্সেলিং কার্যক্রমের উদ্বোধন

সৌদি আরব প্রতিনিধি
৮ ডিসেম্বর ২০২২ ১০:২৯ এএম | আপডেট: ৮ ডিসেম্বর ২০২২ ১০:৫৯ এএম
রিয়াদে নারী গৃহকর্মীদের মানসিক স্বাস্থ্য সেবা ও কাউন্সেলিং
advertisement

রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সেইফ হাউজে আশ্রিত নারী গৃহকর্মীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যসেবা এবং কাউন্সেলিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম(বার) দূতাবাসের সেইফহাউজে গত সোমবার (০৫, ডিসেম্বর) এ স্বাস্থ্যসেবা ও কাউন্সেলিং কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবে কর্মরত নারী গৃহকর্মীদের জন্য একটি নিরাপদ, সুস্থ ও সুন্দর কর্মপরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেইফ হাউজে অবস্থানরত নারী গৃহকর্মীদেরকে তাদের নিয়োগকর্তার নিকট বকেয়া পাওনা থাকলে তা আদায় পূর্বক দ্রুত স্বজনদের কাছে ফেরত পাঠানো এবং সেইফ হাউজে তাদের সাময়িক অবস্থানকালে মানসম্মত আবাসন, খাবার, স্বাস্থ্যসেবা ও বিনোদনের ব্যবস্থাসহ সার্বিক কল্যাণ নিশ্চিত করার জন্য দিক-নির্দেশনা প্রদান করেন। এ ছাড়াও তিনি নিয়মিতভাবে উক্ত স্বাস্থ্য সেবা কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ দেন।

advertisement

উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এর সহধর্মিণী বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ হাবিবা হোসাইন বক্তব্য প্রদান করেন এবং ২২ জন নারী গৃহকর্মীকে কাউন্সেলিং প্রদান করেন। এ সময় তিনি তাদের কথা গভীর মনোযোগ দিয়ে শোনেন ও প্রয়োজনীয় কাউন্সেলিং প্রদান করেন।

advertisement 4

রিয়াদস্থ সানসিটি পলি ক্লিনিকের পক্ষে চিকিৎসক ড. আফরোজা আহমেদ নারী গৃহকর্মীদের চিকিৎসা প্রদান করেন। এ সময় মোট ৬৫ জন নারী গৃহকর্মীকে স্বাস্থ্য সেবা ও প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়। বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং এ স্বাস্থ্য সেবা কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধান করে।

সেইফ হাউজে অবস্থানরত নারী গৃহকর্মীরা মানসিক ও শারীরিক স্বাস্থ্য সেবা পেয়ে রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি বিপিএম (বার) ও তার সহধর্মিণী মনোরোগ বিশেষজ্ঞ হাবিবা হোসাইন এর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান।

 

advertisement