advertisement
advertisement
advertisement

বিএনপির চাল-ডাল থাকছে পুলিশের কাছেই

নিজস্ব প্রতিবেদক
৯ ডিসেম্বর ২০২২ ০৯:৩২ পিএম | আপডেট: ৯ ডিসেম্বর ২০২২ ০৯:৩২ পিএম
বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে জব্দ করা চাল-ডাল। ছবি: মাসুম জয়
advertisement

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত বুধবার দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে একজন নিহত ছাড়াও অনেকেই আহত হয়। এ ঘটনায় মামলায় ৪৭০ জনকে আসামি ও অজ্ঞাতনামা ২ হাজার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

মামলার জব্দ তালিকায় উল্লেখ করা হয়, বিএনপি কার্যালয়ের তৃতীয় ও পঞ্চম তলা থেকে লাল টেপে মোড়ানো আটটি ককটেল জব্দ ও পরে তা ওনিষ্ক্রীয় করা হয়।  এ সময় বিএনপি কার্যালয় থেকে ২৫ কেজি ওজনের ১৬০টি চালের বস্তা, ২৫ কেজি ওজনের একটি ডালের বস্তা জব্দ করার কথা জানানো হয়।

advertisement

জব্দ তালিকায় আরও উল্লেখ করা হয়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দলের মহাসচিবের কক্ষ থেকে ২ লাখ টাকা জব্দ করা হয়।  এ ছাড়া দলটির কার্যালয়ে অসংখ্য ইট-পাটকেলের নমুনাস্বরূপ পাঁচটি ভাঙ্গা ইট-পাটকেল, অসংখ্য বাঁশের লাঠি থেকে নমুনাস্বরূপ ৮২টি বাঁশের লাঠি প্রভৃতি জব্দ করা হয়।

advertisement 4

পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান বলেন, ‘পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় যেসব জিনিস জব্দ করা হয়েছে, তা আদালতে উপস্থাপন করা হয়েছে। চালের বস্তা ও ডালের বস্তা ফেরত দেওয়ার বিষয়ে আদালত নির্দেশনা দেবেন। এসব বিষয় এখন আইনানুগ প্রক্রিয়ার মধ্যে চলে গেছে।’

advertisement