advertisement
advertisement
advertisement

বিসিএসে আবেদনের শেষ দিন আজ

নিজস্ব প্রতিবেদক
৩১ ডিসেম্বর ২০২২ ০২:৩৭ পিএম | আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ০২:৩৭ পিএম
advertisement

৪৫তম বিসিএসের আবেদনের সময় আর বাড়ছে না বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ১০ ডিসেম্বর এই প্রক্রিয়া শুরু হয়। ওই দিন সকাল ১০টা থেকে অনলাইনে এই আবেদনের প্রক্রিয়া শুরু হয়। আজ শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বিসিএসে আবেদন করা যাবে। ৩০ নভেম্বর সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এই বিসিএসে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার ও ১ হাজার ২২ জন নন-ক্যাডারে নিয়োগ পাবেন।

গত ৩০ নভেম্বর সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখা যায়, আগামী বছরের মার্চের দ্বিতীয় সপ্তাহে প্রিলিমিনারি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

advertisement

প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন থাকবে এবং প্রতিটি সঠিক উত্তরের জন্য ১ নম্বর ও ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর করে কাটা যাবে।

advertisement 4

এবার সহকারী ও ডেন্টাল সার্জন মিলিয়ে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৪৩৭ জন। এছাড়া প্রশাসনে ২৭৪, পুলিশে ৮০ ও কাস্টমসে ৫৪ জনকে নিয়োগ দেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জনকে। ক্যাডার পদের পাশাপাশি প্রথমবারের মতো নন-ক্যাডার পদের সংখ্যা উল্লেখ করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন।

advertisement