advertisement
advertisement
advertisement

আইইউবিএটির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি
১৬ জানুয়ারি ২০২৩ ০৬:৩৯ পিএম | আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ০৬:৩৯ পিএম
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলুন ও শান্তির প্রতীক সাদা কবুতর উড়ানো হয়
advertisement

দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ৩২ বছরে পা দিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি)। এ উপলক্ষে আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের উত্তরার নিজস্ব ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

সকালে বিপুল আনন্দ ও উৎসবের মধ্যদিয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

advertisement

এরপর আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। তার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

advertisement 4

বিকেলে বেলুন ও শান্তির প্রতীক সাদা কবুতর উড়ানো হয়। এ সময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্টার অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসাইন (অব.), প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ মিয়া, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক মোজাফফর আলম চৌধুরীসহ অন্য অধ্যাপকরা।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী অনুষ্ঠানে আরও রয়েছে সেমিনার, ওয়ার্কশপ, ল্যাব প্রদর্শনী, ট্যালেন্ট হান্ট, অ্যালামনাই ডে, খেলাধুলার প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আইইউবিএটি বাংলাদেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। ১৯৯১ সালে শিক্ষাবিদ অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের উদ্যোগে যাত্রা শুরু করে এটি। বর্তমানে উত্তরায় ২০ বিঘার নিজস্ব সবুজ ক্যাম্পাসে ৬টি অনুষদে ১২টি প্রোগ্রাম চালু আছে এই প্রতিষ্ঠানে। যেখানে দেশের ৮ হাজার শিক্ষার্থীর সঙ্গে এশিয়া ও আফ্রিকার ১২টি দেশের শতাধিক শিক্ষার্থীরা পড়াশোনা করছেন।

advertisement