advertisement
advertisement
advertisement

মালয়েশিয়ায় বাংলাদেশি ১৪ প্রতিষ্ঠান সিলগালা

মালয়েশিয়া প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২৩ ০৭:০০ পিএম | আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ০৭:১০ পিএম
মালয়েশিয়ায় বাংলাদেশি ১৪ প্রতিষ্ঠান সিলগালা। ছবি: আমাদের সময়
advertisement

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশি ব্যবসায়ীদের দখলে থাকা কেনঙ্গা হোলসেল সিটি ও তার আশেপাশে অভিযান চালিয়ে অবৈধ ১৪টি ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে দেওয়ান বান্দারায়া কুয়ালালামপুর (ডিবিকেএল) ৷

আজ রোববার ডিবিকেএল এক বিবৃতিতে জানিয়েছে, এনফোর্সমেন্ট বিভাগের মাধ্যমে গতকাল শনিবার কুয়ালালামপুরের জালান গেলুগরের কেনঙ্গা হোলসেল সিটি ও জালান কেনঙ্গার আশেপাশে অবস্থিত বিদেশি অভিবাসীদের পরিচালিত ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে তারা।

advertisement

বিবৃতিতে আরও বলা হয়, গতকাল বাংলাদেশ, ইন্দোনেশিয়া এবং মিয়ানমারের মালিকানাধীন পোশাক, ব্যাগ, মোবাইল ফোন সরঞ্জাম, রেস্টুরেন্টসহ অন্তত ২০টি ব্যবসা প্রতিষ্ঠানে একযোগে অভিযান চালানো হয়। এর মধ্যে ১৪টি বাংলাদেশি প্রতিষ্ঠান তাদের বৈধ ব্যবসায়িক সনদ দেখাতে ব্যর্থ হওয়ায় প্রতিষ্ঠানগুলো তাৎক্ষণিক সিলগালা করে দেওয়া হয়। এ নিয়ে এ বছর মোট দুইটি বড় অভিযানে স্থানীয় সরকার মোট ২৩টি ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে।

advertisement 4

সম্প্রতি মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল যাইমি স্থানীয় এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে জানান, কুয়ালালামপুরসহ দেশের বিভিন্ন জায়গায় বিদেশি অভিবাসীরা অবৈধভাবে দোকানপাট খুলে ব্যবসা পরিচালনা করছেন। যা অভিবাসন আইনে অবৈধ। তাদের বিরুদ্ধে অভিযান চলতে থাকবে। এ ছাড়া যেসব এলাকায় বিদেশি নাগরিকদের পরিচালিত ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, সেসব এলাকায় তদন্ত চলবে।

advertisement