advertisement
advertisement
advertisement

ইউআইইউ- সিমেড হেলথ লিমিটেডের মধ্যে রিসার্চ কোলাবরেশন চুক্তি স্বাক্ষর

প্রেস রিলিজ
২৩ জানুয়ারি ২০২৩ ০৭:০৭ পিএম | আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ০৭:০৭ পিএম
ইউআইইউ- সিমেড হেলথ লিমিটেডের মধ্যে রিসার্চ কোলাবরেশন চুক্তি স্বাক্ষর। ছবি: সংগৃহীত
advertisement

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং সিমেড হেলথ লিমিটেডের মধ্যে ইন্ডাস্ট্রি - একাডেমিয়া রিসার্চ কোলাবরেশন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার ইউআইইউ ক্যাম্পাসে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মাঈনুউদ্দিন হাসান রশিদ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউ’র উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়া।

advertisement

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) নির্বাহী পরিচালক ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম. রিজওয়ান খান এবং সিমেড হেলথ লিমিটেডের  ম্যানেজিং ডিরেক্টর ডা. ফারহানা সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

advertisement 4

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউআইইউ বিওটির উপদেষ্টা এবং প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান, রেজিস্ট্রার ডা. মো. জুলফিকার রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা এবং আমন্ত্রিত অতিথিরা।

এই সমঝোতা চুক্তি অনুযায়ী ইউআইইউ এবং সিমেড হেলথ লিমিটেড যৌথভাবে গবেষণা সহযোগিতার মাধ্যমে গবেষণা উন্নয়নে কাজ করবে। সম্মিলিত গবেষণাগুলোকে উচ্চ মানের প্রকাশনায় প্রকাশ বা স্বনামধন্য জার্নালে ইনডেক্সভূক্ত করবে। এই চুক্তি একাডেমিয়া এবং ইন্ডাস্ট্রির মধ্যে সেতুবন্ধন ও গবেষণা উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চ (আইএআর) ইউনাইটেড গ্রুপের সক্রিয় আর্থিক সহায়তায় বিভিন্ন বিষয়ক গবেষণার ক্ষেত্রে গুণগত গবেষণা ও গবেষণা কার্যক্রমকে উন্নীত করার লক্ষে গবেষকদের জন্য গবেষণা ও উন্নয়ন তহবিল প্রদানের অগ্রণী ভূমিকা পালন করে। ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চ (আইএআর) ২০১৯ সাল থেকে ৪.৫ কোটি টাকা বিভিন্ন গবেষণায় প্রদান করেছে। ইউআইইউ’র আইএআর জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাগুলির সঙ্গে সম্মেলিত গবেষণা সহযোগিতার পাশাপাশি গবেষণা অনুদান প্রদান করেছে। বর্তমানে আইএআর বছরে দুইবার গবেষণা অনুদান প্রদান করে এবং ৭৫টিরও বেশি গবেষণা প্রকল্প চলমান রয়েছে।

advertisement