advertisement
advertisement
advertisement

আজও অন্ধকারে পাকিস্তান

অনলাইন ডেস্ক
২৪ জানুয়ারি ২০২৩ ০৯:১৩ এএম | আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ০১:৪৪ পিএম
বিদ্যালয়ে অন্ধকারে ক্লাশ চলছে। ছবি: ডনের
advertisement

পাকিস্তানে গককাল সোমবার সকাল থেকে বিদ্যুৎ সরবরাহের জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দিয়েছে। এতে দেশটির বেশির ভাগ অঞ্চল বিদ্যুৎহীন হয়ে পড়েছে। করাচি, লাহোরসহ দেশটির বেশির ভাগ এলাকায় ২২ কোটিরও বেশি মানুষ দুর্ভোগে পড়ে। আজ মঙ্গলবার দেশটির বেশির ভাগ এলাকায় বিদ্যুৎ ফেরেনি। পুরো রাত কেটেছে অন্ধকারে। খবর দ্য ডনের।

দেশটির জ্বালানিমন্ত্রী খুররুম দস্তগির বলেন, জ্বালানি খরচ কমাতে অর্থনৈতিক পদক্ষেপ হিসেবে শীতকালে রাতে করে পাওয়ার জেনারেশন ইউনিটগুলো সাময়িকভাবে বন্ধ করে রাখা হয়। তবে সোমবার সকাল সাড়ে ৭ টায় জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেয়। ভোল্টেজ ওঠানামা করতে থাকে তারপর এক এক করে সঞ্চালন লাইনগুলো বন্ধ হয়ে যায়।

advertisement

তিনি আরও বলেন, দেশজুড়ে বিদ্যুৎ–সংযোগ চালু করতে কাজ করে যাচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা। তবে রাজধানী ইসলামাবাদ ও বেলুচিস্তান প্রদেশে বিদ্যুৎ–সংযোগ চালু করা সম্ভব হয়েছে।

advertisement 4

এ ছাড়া দেশটির জ্বালানি মন্ত্রণালয়ের পক্ষ থেকে গতকাল এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রাথমিক তথ্য অনুযায়ী সকাল প্রায় ৭টা ৩৪ মিনিটের দিকে জাতীয় গ্রিডে বিপর্যয় ঘটে, এতে বড় ধরনের বিদ্যুৎবিভ্রাট দেখা দেয়। সিস্টেম পুনরুজ্জীবিত করতে দ্রুত কাজ করা হচ্ছে।’

advertisement