advertisement
advertisement
advertisement

সড়কে জন্ম নেওয়া শিশুটি থাকবে ছোটমণি নিবাসে

হবিগঞ্জ প্রতিনিধি
২৫ জানুয়ারি ২০২৩ ১২:০০ এএম | আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১০:১০ পিএম
advertisement

মাধবপুর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে জন্ম নেওয়া মানসিক ভারসাম্যহীন তরুণীর সন্তানকে ছোটমণি নিবাসে পাঠানো হয়েছে। গত সোমবার রাত পৌনে ১২টায় শিশুটিকে সিলেটের বাগবাড়ী এলাকায় সরকারি ছোটমণি নিবাসে হস্তান্তর করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এএইচএম ইশতিয়াক আল মামুন জানান, সোমবার দুপুরে মানসিক ভারসাম্যহীন ওই তরুণী ও তার সদ্যোজাত শিশুকে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলামের আদালতে নেওয়া হয়। আদালত শিশুটিকে ছোটমনি নিবাসে নেওয়ার আদেশ দেন।

advertisement

পরে রাতে একজন পুলিশ সদস্যের উপস্থিতিতে অ্যাম্বুলেন্সে করে শিশুটিকে সিলেটের বাগবাড়ী এলাকায় সরকারি ছোটমণি নিবাসে নেওয়া হয়। মা হওয়া তরুণীকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মা-সন্তান দুজনই সুস্থ রয়েছে।

advertisement 4

উল্লেখ্য, গত রবিবার বিকালে মাধবপুর উপজেলার জগদীশপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে অজ্ঞাত পরিচয় এক মানসিক ভারসাম্যহীন তরুণীর প্রসব ব্যথা ওঠে। এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব জাকিয়া পারভীন, স্বাস্থ্য

অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. বদিউজ্জামান ও আসিফ ইকবালসহ কয়েকজন চিকিৎসক। তারা সেখানে গিয়ে মহাসড়কে কাপড় টানিয়ে ওই তরুণীর ছেলে সন্তান প্রসব করান। নবজাতকের ওজন হয়েছে ২ কেজি ৩০০ গ্রাম।

advertisement