advertisement
advertisement
advertisement

সম্মেলনের চার মাস পর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি
২৫ জানুয়ারি ২০২৩ ১২:০০ এএম | আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১০:১০ পিএম
advertisement

অবশেষে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ। এ ছাড়াও ৩৫ জনকে কার্যকারী সদস্য ও ২১ জনকে উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে।

গত সোমবার রাত ৮টার দিকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে বলেন, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের এই কমিটি আগের চেয়ে অধিক শক্তিশালী। এখানে দলের তৃণমূল ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়েছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিটি অনুমোদনের প্রতিক্রিয়া জানান অনেক নেতাকর্মী। তারা বলছেন, তৃণমূলের নেতাকর্মীরা কমিটিতে নেই, এটি একটি পকেট কমিটি। অনেককে আমরা চিনিও না। এর আগে দেখিও নাই, তাদের কেউ কখনো ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিতেও ছিলেন না ।

advertisement

২৭ বছর পর গত বছর ২ সেপ্টেম্বর দেবিদ্বার এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়ামে সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে একেএম শফিউদ্দিনকে সভাপতি ও মো. মোস্তফা কামাল চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। কমিটির সহ-সভাপতি পদে একেএম মনিরুজ্জামান মাস্টার, অধ্যক্ষ মো. আবদুল্লা মাসুদ পাখি, মো. মোসলেহ উদ্দিন মাস্টার, আনোয়ার হোসেন খোকন, মো. মফিজুল ইসলাম দুলাল, মো. আব্দুল জলিল চৌধুরী, মো. লুৎফুর রহমান বাবুল, মো. আব্দুল কুদ্দুছ, মো. সামছুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. হুমায়ুন কবির, এজাজ মাহমুদ, মো. ওমর ফারুক, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হারুনুর রশীদ, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক শেখ ফারুক আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মিজানুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আলী আশরাফ, দপ্তর সম্পাদক হাজী আবুল কালাম আজাদ, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক মাসুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী মো. মোসলেহ উদ্দিন ভূঁইয়া, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মো. হুমায়ুন কবির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেন মোল্লা, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাজমা বেগম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক মো. আবদুল কাইয়ুম, শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন শিমুল, শ্রম সম্পাদক সুজিত কুমার পোদ্দার, সাংস্কৃতিক সম্পাদক মো. সালাউদ্দিন মামুন, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক মো. মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল আলম তুষার, মো. মোস্তাফিজুর রহমান সরকার, মো. মীর্জা বাহাদুর, সহ-দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার বাহাউদ্দিন আহমেদ বাহার, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মোরশেদ আলম খান ও কোষাধ্যক্ষ মো. মহিউদ্দিন মিঠু।

advertisement 4

এ ছাড়া পূর্ণাঙ্গ কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন উত্তর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এএফএম ফখরুল ইসলাম মুন্সি, স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, বীর মুক্তিযোদ্ধা আবদুল মতিন সরকার, আবদুল মতিন মুন্সি, এটিএম মেহেদী হাসান, শেখ আবদুল আউয়াল, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, মো. হুমায়ুন কবির, আবদুল আলীম, একেএম শফিকুল আলম কামাল, সুরাইয়া আক্তার, কালিপদ মজুমদার, মো. আবুল কাশেম সওদাগর, প্রিন্সিপাল আবদুল জলিল ভূইয়া, ইসমাইল হোসেন, ছিদ্দিকুর রহমান ভূঁইয়া, বাহাউদ্দিন বাহার, মো. নুরুল ইসলাম, এএম গোলাম জাহাঙ্গীর স্বপন মোল্লা, সাজেদা আক্তার মায়া, জীবন চন্দ্র দাস, বিকাশ কুমার দাস, মো. আবদুল হান্নান ভূঁইয়া, মো. সালাউদ্দিন মোল্লা, মো. নজরুল ইসলাম সরকার, মো. শফিকুল ইসলাম, মো. হেলাল উদ্দিন, ইঞ্জিনিয়ার গাজী রাসেল বিন সালাম, মশিউর রহমান সুমন, মো. সামছুল মনির, সালাউদ্দিন আহমেদ স্বপন, বিল্লাল হোসেন ডালিম, কামরুল হাসান, হুমায়ুন কবির। এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার বলেন, দীর্ঘ ২৭ বছর পর দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আশা করছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ সবর্দা কাজ করবে।

advertisement