advertisement
advertisement
advertisement

আজও মাঠ দখলে রাখবে আওয়ামী লীগ

নিয়মিত কর্মসূচির দাবি

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২৩ ১২:০০ এএম | আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ০৮:২১ এএম
advertisement


বিভিন্ন ইস্যুতে রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে সভা-সমাবেশ ও অবস্থান কর্মসূচির মধ্য দিয়ে আজও মাঠ দখলে রাখবে আওয়ামী লীগ। বিএনপির অব্যাহত আন্দোলনের বিপরীতে ক্ষমতাসীন দলটি পাল্টা কর্মসূচি না দিয়ে দলের ‘নিয়মিত কর্মসূচি’র মধ্যেই থাকবেন তারা। এ ছাড়া দেশজুড়ে দলের নেতাকর্মীদের সার্বক্ষণিক সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে। আজ বুধবার নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে দেশব্যাপী সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি।
আওয়ামী লীগ নেতাদের আশঙ্কা, বিএনপির কর্মসূচিতে সহিংসতা ও বিশৃঙ্খলা হতে পারে। এ বিষয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। অতীতে বিএনপি নেতারা সহিংস কর্মকাণ্ড করে দেশ ও মানুষের ক্ষতি করেছে, এমন উদাহরণ টেনে তিনি ভবিষ্যতে আরও সতর্ক হওয়ার জন্য বলেছেন।
এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন আমাদের সময়কে বলেন, বিএনপির আন্দোলনের ইতিহাস ভালো না। অতীতে তারা আন্দোলনের নামে সহিংসতা ও বিশৃঙ্খলা করে মানুষ হত্যা করেছে। দিবালোকে
মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে। তাই যতদিন তাদের কর্মসূচি থাকবে, ততদিন মাঠে সতর্ক অবস্থানে থাকবে আওয়ামী লীগ। দলের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, ‘আমরা বিএনপির বিপরীতে কোনো কর্মসূচিতে যাচ্ছি না। আমরা আমাদের দলের নিয়মিত কর্মসূচিতেই আছি। দেশজুড়ে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এ ছাড়া দলের সাংগঠনিক কার্যক্রম পালনের বিষয়ও আছে। তবে আমাদের নেতাকর্মীরা অতীতের মতোই সতর্ক অবস্থানে থাকবে।’
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান আমাদের সময়কে জানান, বিকাল ৩টায় বনানী বিদ্যানিকেতনে শীতবস্ত্র বিতরণ করবেন তারা। ওই আয়োজনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে থাকবেন। এ ছাড়া দলের কেন্দ্রীয় ও মহানগরের নেতারা উপস্থিত থাকবেন। তিনি জানান, এ ছাড়া ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে সতর্ক অবস্থানে থাকবে দলের নেতাকর্মীরা।
অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ জানান, গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ২৩ এভিনিউতে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ছাড়া কেন্দ্রীয় ও মহানগরের নেতারা উপস্থিত থাকবেন। জানা গেছে, রাজধানী ছাড়া দেশজুড়ে বিএনপি কর্মসূচির প্রতি নজর রেখে সতর্ক অবস্থানে থাকার জন্য দল থেকে বলা হয়েছে।

advertisement