advertisement
advertisement
advertisement

পাইরেসির খপ্পরে শাহরুখের ‘পাঠান’

বিনোদন ডেস্ক
২৫ জানুয়ারি ২০২৩ ১২:০২ পিএম | আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১২:০৩ পিএম
পাঠানের পোস্টার
advertisement

যা নিয়ে ভয় ছিল ঠিক তাই হলো। শত নিরাপত্তা সত্ত্বেও মুক্তির আগে অনলাইনে ফাঁস হয়ে গেছে শাহরুখ খানের কামব্যাক সিনেমা ‘পাঠান’। শোনা যাচ্ছে ফিল্মজিল্লা ও ফিল্মিব়্যাপ নামের দু’টি ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে পাঠানের পাইরেটেড ভার্সন। দাবি করা হচ্ছে, দুটি সাইটেই পাওয়া যাচ্ছে ‘ক্যমরিপ’ ও ‘প্রি ডিভিডি রিপ’ ভার্সন।

যদিও পাইরেসি নিয়ে আগেই সাবধান করেছিলেন শাহরুখ। টুইট করে সিনেমাভক্তদের পাইরেসির বিরুদ্ধে লড়াই করার আর্জি জানিয়েছিলেন। কিন্তু তা আর হলো কই।

advertisement

২০১৮ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ, ক্যাটরিনা, অনুষ্কা অভিনীত ‘জিরো।’ সিনেমাটি বক্স অফিসে সফলতা না পেলে বড়পর্দা থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন শাহরুখ। এতেই অনুরাগীদের মন ভেঙে যায়। বলিউড বাদশার সিনেমার সেটে ফেরার অপেক্ষায় দিন গুনছিলেন তারা। সেই অপেক্ষার অবসান হয় পাঠানের মাধ্যমে।

advertisement 4

সিনেমাটির মুক্তির দিন ঠিক হতেই শাহরুখ-ভক্তদের উন্মাদনা শুরু হয়ে যায়। অবশ্য পাঠান নিয়ে বিতর্ক কম হয়নি। সিনেমাটির ‘বেশরম গান’ নিয়ে আপত্তি তোলা হয়েছিল। নায়িকা দীপিকা পাড়ুকোনের পোশাক নিয়েও তীব্র কটাক্ষ করা হয়েছে। ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’ হ্যাশট্যাগ।

সিনেমাটি গুজরাটে রিলিজ করতে দেওয়া হবে না বলে হুমকি দেয় বজরং দল। এ ছাড়া সিনেমাটির প্রর্দশন আটকাতে গুয়াহাটির একটি সিনেমা হলে চড়াও হয় কট্টরপন্থী এই দলের সদস্যরা। বিহারে আবার পাঠানের পোস্টার জ্বালিয়ে দেওয়া হয়েছে। কিন্তু শাহরুখ অনুরাগীদের উন্মাদনার কাছে যেন বিতর্কের সমস্ত রং ফিকে।

প্রায় পাঁচ লাখেরও বেশি অগ্রিম টিকিট বুক হয়েছে পাঠানের। ভারতজুড়ে যেন এখন ‘পাঠান’ উৎসব চলছে। আজ সকাল ৬টা থেকেই সিনেমা হলে ভিড় জমাতে শুরু করেছেন শাহরুখ-ভক্তরা। ফলে আগামী তিনদিন টিকিটের আকাল থাকবে বলেই মনে করা হচ্ছে।

advertisement