advertisement
advertisement
advertisement

যুদ্ধের আহ্বান জানালেন সাবিলা নূর!

বিনোদন প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২৩ ০৪:৫৬ পিএম | আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ০৪:৫৬ পিএম
নাটকের একটি দৃশ্য
advertisement

প্রতিদিন মাইলের পর মাইল হুইলচেয়ারে করে বই বিক্রি করেন সুনয়না। এলাকার সবার প্রিয় একজন তিনি। হয়তো এজন্যই এলাকার চেয়ারম্যান তাকে ভয় পান। ভয় পান তার জনপ্রিয়তাকে। শারীরিকভাবে অক্ষম হলেও তিনি চান সমাজের অন্যদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে।

বই পড়ার আন্দোলনে একদিন সুনয়না থানা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে পুরস্কারও পান। সেই মঞ্চে সুনয়না উন্মোচন করেন স্থানীয় দুর্নীতিবাজদের মুখোশ। এর আগে ও পরে ঘটতে থাকে নানা ঘটনা। আর তা নিয়েই নাটক নির্মাণ করছেন অনন্য ইমন। নাম ‘বিরতিহীন যাত্রা’। আহমেদ তৌকীরের গল্প ও চিত্রনাট্যে এতে সাহসী ও নারীপ্রধান সুনয়না চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর।

advertisement

সাবিলা বললেন, ‘গত বছর ঈদ থেকে গল্পনির্ভর কাজ করছি। সেই ধারাবাহিকতায় এই নাটকে কাজ করা। শারীরিক অক্ষমতা কোনো বাধা নয়, মানসিক ইচ্ছাই যে কোনো কিছু জয়ের জন্য যথেষ্ট, সেটাই নাটকের মূল প্রতিপাদ্য। একটা সুন্দর বাংলাদেশ গড়তে দরকার বোধ পরিবর্তনের একটা যুদ্ধ! আমি সেই যুদ্ধের আহ্বান জানিয়েছি বিরতিহীন যাত্রা নাটকে। নিজেকে নতুনভাবে তুলে ধরতে চেষ্টা করেছি এই নাটকে।’

advertisement 4

‘বিরতিহীন যাত্রা’য় সাবিলা নূর ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আব্দুল্লাহ রানা, সুদীপ বিশ্বাস দীপ, আনোয়ারসহ অনেকে। নাটকটি আসছে ঈদুল ফিতরে প্রচার হবে কোনো একটি বেসরকারি টিভি চ্যানেলে।

advertisement