advertisement
advertisement
advertisement

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ
ম্যাচ জিতেও বাংলাদেশের মেয়েদের বিদায়

স্পোর্টস ডেস্ক
২৫ জানুয়ারি ২০২৩ ০৮:৫৬ পিএম | আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ০৮:৫৬ পিএম
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: সংগৃহীত
advertisement

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সুপার সিক্সের শেষ ম্যাচ জয় পেয়েছে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতকে তারা পরাজিত করেছে ৫ উইকেটে। মাত্র ৭০ রানের লক্ষ্য তারা টপকে যায় ৬৫ বল হাতে রেখেই। তবে এ ম্যাচ জিতলেও টাইগ্রেসদের সেমিফাইনালে যাওয়া হচ্ছে না।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমেছিল সংযুক্ত আরব আমিরাতের মেয়েরা। তবে রাবেয়া আর মারুফাদের বোলিং তোপে ধ্বস নামে তাদের ব্যাটিং লাইন-আপে। সেটা আর কাটিয়ে উঠতে পারেনি। গুটিয়ে যায় ৬৯ রানে। লাবণ্য কেনি দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন। মাহিকা গৌর করেন ১৭ রান। এর বাইরে আর কোনো ব্যাটার দুই অংকের রানের দেখা পাননি।

advertisement

টাইগ্রেসদের হয়ে রাবেয়া খান নিয়েছেন সর্বোচ্চ তিন উইকেট। ৪ ওভার বল ঘুরিয়ে ১৪ রান খরচ করেন তিনি। এছাড়া ১৬ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন মারুফা আক্তার। শিখা, স্বর্ণা ও দীপা নিয়েছেন একটি করে উইকেট।

advertisement 4

মাত্র ৭০ রানের লক্ষ্য তাড়ায় নেমে কিছুটা হোচট খেয়েছিল বাংলাদেশও। তবে স্বর্ণা আক্তারের ঝড়ো ব্যাটে সে রান সহজেই টপকে গেছে। দুই ছক্কা আর চার বাউন্ডারিতে ১৯ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন তিনি। আফিয়া প্রত্যাশা ১৫ ও রাবেয়া খান ১৪ রান করেন। ম্যাচ জিতলেও শেষ চার নিশ্চিত হচ্ছে না বাংলাদেশের। সুপার সিক্সের গ্রুপ ১ এর তিন নম্বর দল হয়ে তাদের ফিরতে হচ্ছে দেশে।

advertisement