advertisement
advertisement
advertisement

রফিকুলরা যে প্লেটে খায় সেই প্লেটই ছিদ্র করে - অলি আহমেদ

নিজস্ব প্রতিবেদক
২৬ জানুয়ারি ২০২৩ ১২:০০ এএম | আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ০৩:২১ এএম
advertisement

স্বার্থের কারণে মেজর (অব) রফিকুল ইসলামের মতো ব্যক্তিরা যে প্লেটে খায়, সেই প্লেটই ছিদ্র করে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব) অলি আহমেদ বীরবিক্রম। গতকাল বুধবার দুপুরে রাজধানীর পূর্ব পান্থপথে এফডিসিসংলগ্ন এলডিপির কার্যালয়ের সামনে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অলি আহমেদ বলেন, সম্প্রতি মেজর (অব) রফিকুল ইসলাম জাতীয় সংসদে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন, তা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। জানি না কী কারণে পরিণত বয়সে এসে মেজর (অব) রফিক এ ধরনের বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। ১৯৮০ সালের আগে তিনি মুক্তিযুদ্ধের ওপর একটি বই লিখেছেন। সেই বইয়ে এসব তথ্য নেই কেন? জাতি জানতে চায়, কী কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব দ্বারা চাকরিচ্যুত হয়েছিলেন? ১৯৭৭-৭৮ সালে মেজর (অব) রফিকুল ইসলাম প্রায় অসহায়ের মতো জীবনযাপন করছিলেন। ঢাকায় আসার মতো টাকা তার কাছে ছিল না। ওই সময় তাকে চট্টগ্রামের কমিশনার আউয়ালের মাধ্যমে বিমানের টিকিট কেটে ঢাকায় আনি।

advertisement

এর পর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে অনুরোধ করে তাকে ঢাকা ওয়াসার চেয়ারম্যান বানাই। রফিকুল ইসলাম ওই ধরনের ব্যক্তি যে স্বার্থের জন্য যেই প্লেটে খায় সেই প্লেটে ছিদ্র করে।

advertisement 4

অলি আরও বলেন, সরকারের স্বেচ্ছাচারিতার কারণে দেশের অর্থনীতিতে ধস নেমেছে। যার অন্যতম কারণ দেশ থেকে প্রায় সাত লাখ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। আওয়ামী লীগ নেতারা দেশ থেকে টাকা নিয়ে পালাচ্ছে। ঋণখেলাপির লাইন দীর্ঘ হচ্ছে। অনেক প্রতিষ্ঠান ভ্যাট পরিশোধ করছে না। এই অবস্থা থেকে দেশকে বাঁচাতে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সভায় আরও বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামূল বশির, ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট এসএম মোরশেদ, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, কারিমা খাতুন, বিল্লাল হোসেন মিয়াজি, আবুল হাসেম, অ্যাডভোকেট নিলু, সাহাদাত হোসেন মানিক প্রমুখ।

advertisement