advertisement
advertisement
advertisement

জাতির স্বার্থে কাজের আহ্বান এফবিসিসিআইর

নিজস্ব প্রতিবেদক
২৬ জানুয়ারি ২০২৩ ১২:০০ এএম | আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ০৩:২১ এএম
advertisement

শুধু ব্যক্তি উন্নয়ন নয়, জাতীয় অর্থনৈতিক উন্নয়নে কাজ করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। গতকাল বুধবার এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত আইনশৃঙ্খলা ও চোরাচালান নিরোধবিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভায় তিনি এ আহ্বান জানান।

বৈঠকে এফবিসিসিআিই সভাপতি বলেন, আমদানি বিকল্প স্থানীয় শিল্প দাঁড়িয়ে গেলে সেসব পণ্য আমদানির প্রয়োজন নেই। উদাহরণস্বরূপ টাইলস শিল্পের কথা উল্লেখ করেন তিনি। আমদানিনির্ভরতা কমাতে স্থানীয় শিল্প প্রতিষ্ঠা করার এখনই উপযুক্ত সময় বলে জানান এফবিসিসিআই সভাপতি।

advertisement

বৈঠকে এফবিসিসিআইর সহসভাপতি মো. আমিন হেলালী বলেন, দেশের অর্থনীতি আজ উন্নত। ব্যবসার পরিবেশ আছে বলেই অর্থনীতি এত বাড়ছে। তবে আরও উন্নত পরিবেশ দরকার। এ জন্য সবার আন্তরিকতা ও সততা থাকতে হবে।

advertisement 4

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ সু ডিলারস্ অ্যাসোসিয়েশনের সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার। তিনি জানান, মাদকদ্রব্যসহ সব ধরনের পণ্য চোরাচালান নিরোধে কাজ করার জন্য সুনির্দিষ্ট তথ্য দরকার। চোরাচালানের তথ্য সংরক্ষণে বর্ডারভিত্তিক চেম্বারগুলোর সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

বৈঠকে আরও কথা বলেন এফবিসিসিআইর পরিচালক আনোয়ার সাদাত সরকার, হাফেজ হারুন, আক্কাস মাহমুদ, কমিটির ডিরেক্টর ইনচার্জ নাজ ফারহানা আহমেদ, খন্দকার রুহুল আমিন, কো-চেয়ারম্যান আকতার হোসেন খান, মোহাম্মদ শাহ আলম সরকার প্রমুখ।

advertisement