advertisement
advertisement
advertisement.

৩০টি মানবিক গল্প নিয়ে নাট্যকার বরজাহান

বিনোদন প্রতিবেদক
২৯ মার্চ ২০২৩ ০৩:৩০ পিএম | আপডেট: ২৯ মার্চ ২০২৩ ০৩:৫৩ পিএম
অভিনেত্রী দিলারা জামান, আব্দুল্লাহ রানা ও নাট্যকার বরজাহান হোসেন। ছবি: আমাদের সময়
advertisement..

একটি দুটি নয়, একসঙ্গে ৩০টি সচেতনতামূলক মৌলিক গল্প নিয়ে নাটক লিখেছেন নাট্যকার বরজাহান হোসেন। আর মানবিক গল্পের এই নাটকগুলো প্রচার হবে পুরো রমজান জুড়ে। নাট্যকার বরজাহান হোসেনের রচনায় এগুলো নির্মাণ করেছেন মো. রুস্তম আলী, এম আাই মনির ও মিলন চিস্তি।

নাট্যকার বরজাহান হোসেন জানান, পবিত্র রমজান মাসকে ঘিরে দেশে বিভিন্ন টিভি চ্যানেলে তার লেখা গল্পগুলো প্রচার হচ্ছে। এর মধ্যে দীপ্ত টিভিতে প্রতিদিন দুপুর ২টা ২০ মিনিটে প্রচার হচ্ছে একটি করে মানবিক নাটক। যা প্রচার হবে আগামী ৩০ রমজান পর্যন্ত।

advertisement

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, আব্দুল্লাহ রানা, ঝুনা চৌধুরী, শফিক খান দিলু, আহসানুল হক মিনু, আমিন আজাদ, সূচনা শিকদার, রাসেদা রাখি, শেখ স্বপ্না, রেজমিন সেতু, তন্ময় সোহেল, শিশুশিল্পী সজীবসহ অনেকে।

আরও পড়ুন: ‘রুচির দুর্ভিক্ষর কারণে প্রশ্নের মুখে মামুনুর রশীদ!

নাট্যকার বরজাহান হোসেন বলেন, ‘সমাজ সচেতনতামূলক বার্তা নিয়ে ইদানিং খুব একটা গল্প তৈরি হয় না বললেই চলে। কথিত টেন্ডি গল্পের জোয়ারে ভাসছে বাংলা নাটক। এমন গল্পের আড়ালে জীবন ঘনিষ্ঠ নাটকের সংখ্যা একেবারেই কমে গেছে। অথচ জীবন ঘনিষ্ঠ নাটকের কিন্তু বিশাল এক দর্শক আছে। যারা পারিবারিক জীবনবোধ ও মূল্যবোধের গল্প দেখতে চান। সেসব দর্শকদের কথা ভেবেই এবারের গল্পগুলো লেখা। আর দীপ্ত টিভির কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই, তারা এই আয়োজনগুলো দর্শকদের সামনে তুলে ধরা সুযোগ করে দিয়েছে।’

আরও পড়ুন: সুস্থ হয়ে বাসায় ফিরলেন অভিনেত্রী আঁখি (ভিডিও)

এই নাট্যকারের কথায়, এই আয়োজনে যে ধরনের গল্প থাকছে তা হলো- ‘সাতাশ রমজানের পর ভালো হয়ে যাব’, ‘ঈমান’, ‘ঘুষ’, ‘সুদ’, ‘পিতা-মাতার প্রতি দায়িত্ব’, ‘বাবার প্রতি ভালোবাসা’, ‘বাবার স্বপ্ন’, ‘প্রতিবেশির প্রতি সঠিক আচরণ’, ‘বুড়ি এবং বালকের গল্প’, ‘রিজিকের মালিক একমাত্র তিনি’ ইত্যাদি। আর এগুলো নির্মিত হয়েছে মিডিয়া টুডের ব্যানারে।