advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

সিরাজকে আহ্বায়ক করে বগুড়া জেলা বিএনপির নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক
১৫ মে ২০১৯ ১৭:৫২ | আপডেট: ১৫ মে ২০১৯ ১৭:৫২

সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে আহ্বায়ক করে ৩১ সদস্যের বগুড়া জেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে বিএনপি। আজ বুধবার দলটির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণার বিষয়টি জানানো হয়েছে।

এই কমিটিতে অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম ও মো. ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্মআহবায়ক করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

দলের কেন্দ্রীয় এক নেতা জানান, বগুড়া জেলা বিএনপির দুই গ্রুপকেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পরামর্শে কমিটিতে স্থান দিয়ে ভারসাম্য আনা হয়েছে। 

জানা গেছে, এই কমিটি গঠনকে কেন্দ্র করে গত ২৫ এপ্রিল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বগুড়ার জেলা নেতাদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। ওইদিন গোলাম মোহাম্মদ সিরাজকে নাজেহাল ও মহাসচিবের কক্ষের দরজায় লাথি মারেন কিছু নেতাকর্মী। ওই ঘটনায় বগুড়া স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমু ও জেলা বিএনপির যুগ্মসম্পাদক পরিমল চন্দ্র দাসকে পদ থেকে অব্যাহতি এবং সভাপতি সাইফুল ইসলামকে শোকজের নোটিশ দেওয়া হয়।

এই ঘটনায় সাইফুল সমর্থকরা বগুড়া জেলা বিএনপির কার্যালয়ে তালা দিয়ে বিক্ষোভ করে এবং সিরাজের বিরুদ্ধে স্লোগান দেন।

পরিস্থিতি দিনে দিনে নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় গত ৪ মে বগুড়া জেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঘোষিত কমিটির আহ্বায়ক গোলাম মোহম্মদ সিরাজ আমাদের সময়কে বলেন, ‘সবাইকে ঐক্যবদ্ধ করে আলোচনার ভিত্তিতে বগুড়া বিএনপিকে আরও শক্তিশালী করা হবে।’