advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

উসকানি দিয়ে আগুন দেওয়া হয়েছে ধানে - খাদ্যমন্ত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধি
১৬ মে ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ মে ২০১৯ ০৯:১০

খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার বলেছেন, সরকারকে বেকায়দায় ফেলতে ও বিব্রত করতে একটি অশুভ চক্র কৃষকদের উসকানি দিয়ে ধানের জমিতে আগুন দিয়েছে। চক্রটি গণমাধ্যমকর্মীদের সেখানে বিশেষ উদ্দেশে নিয়ে গিয়ে তা ফলাও করে প্রচার করে। বঙ্গবন্ধু যেমন কৃষকদের নিয়ে ভাবতেন, তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও কৃষকবান্ধব। তাই এসব অশুভ চক্রান্ত ও পাঁয়তারা কোনোদিনই সফল হবে না।

সিরাজগঞ্জ জেলা সদরের খাদ্য গুদামে জেলা খাদ্য নিয়ন্ত্রণ দপ্তর আয়োজিত বোরো সংগ্রহ অভিযান-২০১৯ উদ্বোধন অনুষ্ঠানে গতকাল তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি মহল সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। প্রান্তিক ও প্রকৃত কৃষক ছাড়া কোনো মিলার বা ঠিকাদারের কাছ থেকে এক ছটাকও ধান-চাল সংগ্রহ করা হবে না। এ সময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সরকারি দলের লোকজনের পক্ষ থেকে কোনো ধরনের ঝামেলা নয় বরং কৃষকদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিশ্চিত করতে তারা প্রতিনিয়ত পাহারা দেবেন। এটিই আমি আশা করব। প্রান্তিক ও প্রকৃত কৃষক বা চাষি ছাড়া কোনো চক্রের কাছ থেকে স্থানীয় খাদ্য বিভাগ বা কোনো চক্র ধান ও চাল কেনা বা সংগ্রহ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি জেলা ও উপজেলা প্রশাসনসহ পুলিশ বাহিনীর প্রতি কড়া নির্দেশনা দেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইফতেখারউদ্দিন শামীম, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, খাদ্য সংরক্ষক কর্মকর্তা লীনা আহমেদ প্রমুখ।