advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টেরেসট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম

চট্টগ্রাম ব্যুরো
২৩ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ নভেম্বর ২০১৯ ০০:২৫
advertisement

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিজয়ের মাস ডিসেম্বর থেকে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র ১২ ঘণ্টা সম্প্রচারে যাবে। সেই সঙ্গে শিগগিরই এই কেন্দ্রের সম্প্রচার স্যাটেলাইটের পাশাপাশি টেরেসস্ট্রিয়াল মাধ্যমেও শুরু হবে। গতকাল চট্টগ্রাম সার্কিট হাউসে বিশ্ব টেলিভিশন দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম ও চট্টগ্রাম

টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সম্মিলিতভাবে এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র শুধু ক্যাবল টেলিভিশন হিসেবে সারাদেশে ও বিদেশে দেখা যায়। আগামী কয়েক মাসের মধ্যে এটিকে টেরিস্টেরিয়াল চ্যানেল হিসেবেও উন্নীত করা হবে। প্রিন্ট মাধ্যমের সাংবাদিকদের মতো টিভি সাংবাদিকদের আইনি সুরক্ষা দেওয়া প্রয়োজন বলে মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, যারা ওয়েজবোর্ড নিয়ে প্রিন্ট মাধ্যমে কাজ করেন, তাদের জন্য আইনি সুরক্ষা আছে। কিন্তু টেলিভিশনের ক্ষেত্রে আইনি সুরক্ষা এখন পর্যন্ত নেই। আমরা এ বিষয়টি নিয়ে কাজ করছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, বাংলাদেশ টেলিভিশনের উপমহাপরিচালক (বার্তা) অনুপ কুমার খাস্তগীর, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি নাসির উদ্দিন তোতা প্রমুখ।

advertisement