advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সৌদির কারাগারে থাকা ২৩৪ বাংলাদেশিকে নিয়ে ফিরছে বিশেষ বিমান

কামাল পারভেজ অভি,সৌদি আরব
১৪ এপ্রিল ২০২০ ১৯:১৫ | আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ০০:১০
ফাইল ছবি
advertisement

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই সৌদি আরব থেকে ঢাকায় আসছে একটি বিশেষ ফ্লাইট। এতে সৌদির কারাগারে থাকা ২৩৪ জন প্রবাসী বাংলাদেশি রয়েছেন। এ ছাড়া ওমরাহ করতে গিয়ে আটকে পড়া ১৩২ বাংলাদেশিও একই ফ্লাইটে দেশে ফিরছেন।

জানা গেছে, দেশে ফেরার অপেক্ষায় থাকা ওই ২৩৪ প্রবাসী বাংলাদেশি সৌদি আরবের কারাগারে ডিটেনশনে ছিলেন। আগামীকাল বুধবার সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট জেদ্দা বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করবে। বাংলাদেশ সময় বিকেল ৪টা ৩০ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণ করার কথা রয়েছে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৯ এপ্রিল আটকে পড়া ওমরাহ যাত্রী এবং ডিটেনশনে থাকা বাংলাদেশিদের নিয়ে সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে দেশটিতে লকডাউন ও কারফিউ জারি থাকায় সেটা সম্ভব হয়নি।

রিয়াদ বাংলাদেশ দূতাবাস থেকে দেশটির স্থানীয় প্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, হজ ও ওমরাহ মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশনের সঙ্গে সমন্বয় করে এসব আটকে পড়া যাত্রীদের দেশে পাঠানো হচ্ছে। সৌদি আরবের রিয়াদ বাংলাদেশ দূতাবাস, জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট এবং মক্কা বাংলাদেশ হজ মিশনের কর্মকর্তাদের সহযোগিতায় এসব যাত্রীরা দেশে ফিরতে পারছেন বলেও জানান তিনি।

advertisement