advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বান্দরবানে খুলে দেওয়া হয়েছে আবাসিক হোটেল মোটেল-গেস্ট হাউস

এন এ জাকির, বান্দরবান
৪ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৪ জুন ২০২০ ০১:৪৬
advertisement

দীর্ঘ আড়াই মাস পর বান্দরবানে খুলে দেওয়া হয়েছে আবাসিক হোটেল, মোটেল ও গেস্ট হাউসগুলো। গতকাল রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ নির্দেশ দেওয়া হয়। করোনা সংক্রমণের কারণে গত ১৮ মার্চ থেকে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে বন্ধ করে দেওয়া হয় বান্দরবানের সব আবাসিক হোটেল-মোটেল ও গেস্ট হাউস। তবে খুলে দেওয়া হলেও কোনো অতিথিকে রুম ভাড়া দেওয়া যাবে না বলে জানিয়েছে প্রশাসন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ৩ জুন থেকে বান্দরবানের সব হোটেল-মোটেল গেস্ট হাউস খোলা রাখতে পারলেও কোনো গেস্ট বা বোর্ডারকে রুম ভাড়া দেওয়া যাবে না। পরিষ্কার-পরিচ্ছন্নতা, মেরামত ও সৌন্দর্য্য বর্ধনের কাজ করতে পারবে। আগামী ৭২ ঘণ্টা পর করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে জানানো হবে রুম ভাড়া দেওয়া যাবে কিনা।

বান্দরবান হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, বান্দরবানে প্রায় ৬০টির বেশি ছোট বড় হোটেল-মোটেল-গেস্ট হাউস রয়েছে। আজ (গতকাল) থেকে সেগুলো খোলার অনুমতি দিলেও পর্যটককে রুম বুকিং বা ভাড়া দেওয়ার ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত দেয়নি প্রশাসন। এদিকে বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন জানান, পর্যটনকেন্দ্র খোলার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে জুলাই মাসের আগে খোলার কোনো সম্ভাবনা নেই।

advertisement