advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

র‌্যাংকিংয়ে তামিম মুশফিকদের উন্নতি

ক্রীড়া প্রতিবেদক
৬ মে ২০২১ ০০:০০ | আপডেট: ৬ মে ২০২১ ০৯:৩৬
মুশফিকুর রহিম ও তামিম ইকবাল।
advertisement

শ্রীলংকার বিপক্ষে দুই টেস্ট ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে বাংলাদেশ হারলেও র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হকদের। টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ব্যাটসম্যানদের র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। এই র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছেন তামিম। ব্যাটসম্যানদের তালিকায় ২৭তম স্থানে উঠে এসেছেন তিনি। মুশফিক ও মুমিনুল এক ধাপ করে এগিয়েছেন। ২১তম স্থানে মুশফিক ও ৩০ম স্থানে উঠে এসেছেন মুমিনুল। সর্বোচ্চ ৯১৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে কেন উইলিয়ামসন।

অন্যদিকে শ্রীলংকান অধিনায়ক দিমুথ করুনারতেœ এগারোতম স্থানে উঠে এসেছেন। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাটিংয়ে নৈপুণ্য দেখান তিনি। নিরোশান ডিকওয়ালা চার ধাপ এগিয়ে ৩১তম, ওশাদা ফার্নান্দো দশ ধাপ এগিয়ে ৫৮তম, লাহিরু থিরিমান্নে তেরো ধাপ এগিয়ে ৬০তম স্থানে উঠে এসেছেন। লংকান অভিষিক্ত বাঁহাতি স্পিনার প্রবিন জয়াবিক্রমা বোলারদের তালিকায় ৪৮তম স্থানে নাম লিখিয়েছেন।

বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামেরও উন্নতি হয়েছে। তিনি বোলারদের তালিকায় ২৪তম স্থানে উঠে এসেছেন। উন্নতি হয়েছে তাসকিনেরও। তিনি তিন জনের সঙ্গে যৌথ ভাবে ৯৩তম স্থানে রয়েছেন।

 

 

advertisement