advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সুপার লিগে হারের বৃত্তে মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক
২৩ জুন ২০২১ ১২:৩৬ | আপডেট: ২৩ জুন ২০২১ ১৩:৩৬
ছবি : ওয়ালটন
advertisement

সুপার লিগের শুরু থেকে হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথম ম্যাচে আবাহনীর বিপক্ষে হার দিয়ে শুরু করা মোহামেডান দ্বিতীয় ম্যাচে প্রাইম ব্যাংকের সঙ্গে হেরে যায়। এবার লিগের তৃতীয় ম্যাচেও হেরেছে তারা। শেখ জামাল ধানমন্ডির সঙ্গে সাত উইকেটের পরাজয়ে টেবিলের তলানীতে পড়ে রয়েছে মোহামেডান।

আজ বুধবার সকালে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে মোহামেডানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান শেখ জামাল অধিনায়ক নুরুল হাসান সোহান। টসে হেরে ব্যাট করতে এসে ৯ উইকেট হারিয়ে ১৩৩ তোলে তারা। জবাবে এক ওভার ও সাত উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে শেখ জামাল।

শুরুতে ব্যাট করতে এসে ওপেনার পারভেজ হোসেন ইমন ও শামসুর রহমান শুভর কল্যাণে লড়াইয়ের পুঁজি পড়ে মোহামেডান। মাত্র ৩১ তুলতেই ২ উইকেট হারায় মোহামেডান। দুই রানের মাথায় ওপেনার আব্দুল মাজেদ এবং ৩১ রানে ফেরেন ইরফান শুক্কুর। ইমনকে নিয়ে শুরুর চাপ কাটিয়ে তোলেন শুভ।

৯২ রানের মাথায় ৪৬ করে ফেরেন ইমন। এরপর একের পর এক উইকেট হারাতে থাকে তারা। তবে এক প্রান্ত আগলে রাখেন শুভ। তার ৪৯ রানের দারুণ ইনিংসে ভর করে ৯ উইকেটে ১৩৩ তোলে মোহামেডান। শেষ ৫ ওভারে মাত্র ২৮ রান তুলেছে মতিঝিল পাড়ার দলটি। এ সময়ে বাউন্ডারি এসেছে মাত্র ৪টি।

জবাবে ব্যাট করতে এসে দলকে দারুণ সূচনা এনে দেন অভিজ্ঞ ওপেনার মোহাম্মদ আশরাফুল। দারুণ ব্যাটে ৩৮ রানের ইনিংস খেলেন তিনি। তবে অন্য প্রান্তে থাকা ওপেনার সৈকত আলীকে ফিরতে হয় রানের খাতা খোলার আগেই। তিনে এসে ২৫ রান যোগ করেন ইমরুল কায়েস। এরপর শুভাগত হোমের শিকার হয়ে ফেরেন তিনি।

ছোট লক্ষ্য তাড়ায় দলের হাল ধরেন অধিনায়ক নুরুল হাসান সোহান ও তানবীর হায়দার। এই দুই ব্যাটসম্যানের ৫০ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল। গত ম্যাচের মতো এই ম্যাচেও দলের জয়ে দারুণ অবদান রাখা সোহানের ব্যাট থেকে আসে অপরাজিত ৩৬ রান। অন্যপ্রান্তে ৩২ রান নিয়ে অপরাজিত ছিলেন তানবীর।

advertisement