advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ইথিওপিয়ায় বিমান হামলায় নিহত ৮০ জনেরও বেশি

অনলাইন ডেস্ক
২৩ জুন ২০২১ ২৩:২৩ | আপডেট: ২৪ জুন ২০২১ ০০:৪৩
advertisement

ইথিওপিয়ার উত্তরাঞ্চলীয় তাইগ্রে অঞ্চলের তোগোগা গ্রামের একটি বাজারে বিমান হামলায় ৮০ জনেরও বেশি বেসামরিক মানুষ নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার এ হামলার ঘটনা ঘটে। স্থানীয় সময় দুপুর ১টার দিকে বাজারের ওপর বোমা ফেলা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়েছে, বোজারে দুপুর ১টায় বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এক নারী জানিয়েছে, বিস্ফোরণে তার স্বামী ও দুই বছরের কন্যা আহত হয়েছে। তিনি প্রথমে পালিয়ে যায়। পরে ফিরে এসে আহতদের উদ্ধার করেন।

বিমান হামলায় অন্তত ৪৩ জনের প্রাণহানির কথা রয়টার্সকে নিশ্চিত করেন স্থানীয় এক মেডিকেল কর্মকর্তা। তবে এক চিকিৎসক বার্তা সংস্থা এপিকে বলেছেন, ঘটনাস্থলে থাকা চিকিৎসাকর্মীরা ৮০ জনের বেশি বেসামরিক নাগরিকের মৃত্যুর কথা জানিয়েছেন।

রয়টার্সের খবর অনুসারে, ইথিওপিয়ান সামরিক বাহিনীর মুখপাত্র কর্নেল গেটনেট আদানে বিমান হামলার কথা স্বীকার বা অস্বীকার কোনোটাই করেননি। তিনি বলেছেন, বিমান হামলা সামরিক বাহিনীর সাধারণ কৌশল। আর এতে বেসামরিক মানুষকে লক্ষ্য বানানো হয় না।

এদিকেলন্ডনের কিংস কলেজের যুদ্ধবিদ্যা বিভাগের অস্থায়ী ফেলো মার্টিন প্লাট মনে করেন, সব তথ্য-প্রমাণ বলছে এই ঘটনায় ইথিওপিয়ার সামরিক বাহিনীই দায়ী।

advertisement