advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

এক বছরের জন্য নিষিদ্ধ শ্রীলঙ্কার তিন ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
৩১ জুলাই ২০২১ ০১:০০ পিএম | আপডেট: ৩১ জুলাই ২০২১ ০৫:২৯ পিএম
ছবি : এপি
advertisement

বায়ো-বাবল ভেঙে বড় ধরনের শাস্তি পেল শ্রীলঙ্কা জাতীয় দলের তিন ক্রিকেটার। ইংল্যান্ড সফরে জৈব-সুরক্ষা বলয় থেকে বের হয়ে ধূমপান করায় এক বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলা। এই ত্রয়ীকে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর ও ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। একই সঙ্গে প্রত্যেককে এক কোটি রুপি করে জরিমানাও করা হয়।

গতকাল শুক্রবার রাতে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে এসএলসি। নিষেধাজ্ঞার পরের দুই বছর তাদের তিনজনকে কঠোর নজরদারিতে রাখবে বোর্ড। এই সময় কোনো অপ্রীতিকর ঘটনার সঙ্গে আবারও জড়িত থাকলে বড় ধরনের নিষেধাজ্ঞায় পড়বেন তারা। যদিও শাস্তির পরিমাণ আরও বড় হতে পারতো। কিন্তু এসএলসি তাদের শাস্তির মেয়াদ অনেকখানি কমিয়ে দিয়েছে।

গত জুনে ইংল্যান্ড সফরে বায়ো-বাবল ভেঙে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হন মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলা। তাৎক্ষণিকভাবে দেশে ফিরিয়ে আনা হয় তাদের। ঘটনার তদন্তে সুপ্রিম কোর্টের সাবেক বিচারককে প্রধান করে গঠন করা হয় পাঁচ সদদ্যের কমিটি। তারা সুপারিশ করেছিলেন মেন্ডিস ও গুনাথিলাকাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার, ডিকভেলাকে ১৮ মাস।

advertisement