advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আরও ২৬৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক
৪ আগস্ট ২০২১ ১২:০০ এএম | আপডেট: ৩ আগস্ট ২০২১ ১০:৫৪ পিএম
advertisement

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আরও ২৬৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ২৪৮ জন ঢাকার হাসপাতালে আর বাকি ১৬ জন ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় ২৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, দেশের ডেঙ্গু সংক্রমণের তথ্য সংগ্রহ করে থাকে অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন ও কন্ট্রোল রুম। ঢাকা শহরের

১২টি সরকারি এবং ২৯টি বেসরকারি হাসপাতালসহ মোট ৪১টি হাসপাতাল থেকে তথ্য সংগ্রহ করে। এ ছাড়া দেশের ৬৪টি জেলা সিভিল সার্জন অফিস থেকেও তথ্য সংগ্রহ করে থাকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) দেশের বিভিন্ন হাসপাতালে নতুন ২৬৪ জন রোগী ভর্তি হয়েছেন। ঢাকার ৫টি সরকারি হাসপাতালে ৫৯ জন এবং ২৫টি বেসরকারি হাসপাতালে ১৮৯ জনসহ মোট ২৪৮ জন ভর্তি হয়েছে। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৬ জন। এর মধ্যে গাজীপুরে ৪ জন, ময়মনসিংহে ১ জন, চট্টগ্রামে ২ জন, বান্দরবন ১ জন, খুলনায় ৩ জন, নড়াইল ১ জন, বরিশাল ১ জন, পটুয়াখালী ১ জন, পিরোজপুর ১ জন ও ঝালকাঠি ১ জন।

কন্ট্রোলরুমের তথ্যানুযায়ী, জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ হাজার ৪৪৬ জন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে, যারা মারা গেছেন তাদের মৃত্যু বিষয়টি নিশ্চিত করতে রোগতত্ত্ব, রোগী নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) তথ্য পাঠানো হয়েছে। বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ১ হাজার ৭২ জন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৩৭০ জন।

advertisement