advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মিশিগানে প্রবাসীদের জমজমাট মিলনমেলা

কামরুজ্জামান হেলাল,যুক্তরাষ্ট্র
৭ সেপ্টেম্বর ২০২১ ১০:৫২ পিএম | আপডেট: ৭ সেপ্টেম্বর ২০২১ ১০:৫২ পিএম
ছবি : আমাদের সময়
advertisement

নানা আয়োজনের মধ্যে দিয়ে যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ওয়ারেন সিটিতে জমজমাট বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। রাজ্যের বিভিন্ন সিটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে গত শনিবার বনভোজন স্থল পারিবারিক মিলনমেলায় পরিণত হয়।

ওয়ারেন সিটির ২৭০১, মার্টিন রোডস্থ হার্টসিগ পার্কের বনভোজন স্থলে দুপুর থেকেই জমায়েত হন প্রবাসী বাংলাদেশি ও অতিথিরা। প্রথমেই ঝালমুড়ি ও চা পরিবেশন করা হয়। দিনব্যাপী আয়োজনে এই মিলনমেলায় খেলাধুলা, সংগীত পরিবেশন ও পুরস্কার বিতরণ করা হয়।

তন্ময় আচার্য্য ও অশোক দাশের উপস্থাপনায় এবং গৌরব দাশের সহযোগিতায় অনুষ্ঠিত হয় বালক-বালিকাদের দৌড় প্রতিযোগিতা। বনভোজনে নারীদের জন্য সবচেয়ে আকর্ষণীয় পর্ব ছিল চোখ বাঁধা অবস্থায় ছবির কপালে টিপ পরানো খেলা। প্রায় ৫০ জন নারী এতে অংশ নেন। প্রতিযোগিতায় প্রথম হয়েছেন শিউলি, দ্বিতীয় মিলা এবং তৃতীয় সুস্মিতা।

এ ছাড়া নারীদের জন্য ‘বালিশ’ খেলাও ছিল। খেলা শেষে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় নানা পুরস্কার। বনভোজনে বারবিকিউসহ রকমারি স্বাদের মুখরোচক দেশীয় খাবার পরিবেশন করা হয়।

বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেবাশীষ দাশ, স্বদেশ সরকার, সুস্মিতা চৌধুরী, অসিত চৌধুরী, বাবুল পাল, বহ্নি দাশ, সঙ্গীতা পাল সংগীত পরিবেশন করেন। যন্ত্র পরিচালনা করেন, অভিষেক চৌধুরী ও আকাশ চক্রবর্তী। গানের  সঙ্গে অনেকেই নেচে-গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। বনভোজনের মূল সমন্বয়কারী ছিলেন অজিত দাশ, কমলেন্দু পাল, রাখি রঞ্জন রায়, সৌরভ চৌধুরীসহ আরও অনেকে।

advertisement