advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বিটিআরসির ১৩ কোটি ৭০ লাখ টাকা পরিশোধ করল বিটিসিএল

নিজস্ব প্রতিবেদক
১২ সেপ্টেম্বর ২০২১ ১১:৫১ পিএম | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ১১:৫১ পিএম
সংগৃহীত ছবি
advertisement

আন্তর্জাতিক কল আদান-প্রদানে ইন্টারন্যাশনাল গেটওয়ের (আইজিডব্লউ) রাজস্ব ভাগাভাগি বাবদ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির পাওনা ১৩ কোটি ৭০ লাখ ৪৮ হাজার টাকা পরিশোধ করেছে রাষ্ট্রায়ত্ত টেলিযোগাযোগ সংস্থা বিটিসিএল।

আজ রোববার বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের অফিস কক্ষে সমপরিমাণ অর্থের চেক হস্তান্তর করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের অডিট অধিদপ্তর বিটিআরসির ২০১৬-১৭ থেকে ২০১৯-২০ অর্থবছর পর্যন্ত সময়ের রাজস্ব আদায়ের ইস্যুভিত্তিক নিরীক্ষার সুপারিশ মোতাবেক বিটিসিএলের কাছে থেকে ২০২০ সালের জুন পর্যন্ত সময়ের আইজিডব্লিউ অপারেটর হিসেবে রেভিনিউ শেয়ারিং বাবদ অনাদায়ী ৫২৯ কোটি ৪০ লাখ কোটি টাকা বকেয়া রয়েছে বলে আপত্তি জানায়।

এই আপত্তির পরিপ্রেক্ষিতে আইজিডব্লিউ রাজস্ব ভাগাভাগি বাবদ বকেয়া আদায়ের অংশ হিসেবে এ অর্থ পরিশোধ করা হয়েছে। এ ছাড়া বিটিসিএলের আবেদনের পরিপ্রেক্ষিতে বিটিআরসি ও বিটিসিএলের সংশ্লিষ্ট ঊধ্বর্তন কর্মকর্তারা ওই অডিট আপত্তির দাবিনামার চূড়ান্ত বকেয়া নির্ধারণ করবে বলে জানায় বিটিআরসি।

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিটিআরসি ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক ড. রফিকুল মতিন এবং বিটিআরসি অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের মহাপরিচালক মেসবাহুজ্জামান।

advertisement