advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

হঠাৎ সিরিজ বাতিল, নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান ছাড়ছে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০২১ ০৪:৫১ পিএম | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ০৪:৫৫ পিএম
পাকিস্তান-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের ট্রফি উম্মোচন। ছবি: সংগৃহীত
advertisement

প্রায় দেড় যুগ পর পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ড দল। রাওয়ালপিন্ডিতে আজ শুক্রবার স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা ছিল পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে। সবকিছু ঠিকঠাকই ছিল। দুদল মাঠে নামার জন্যও প্রস্তুত। কিন্তু শেষ মুহূর্তে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এলো বিবৃতি, নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর গুটিয়ে চলে যাচ্ছে তারা।

ঘটনার শুরু স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে। সে সময়ই সাধারণত সব খেলোয়াড়ের অনুশীলনে চলে আসার কথা। কিন্তু তখনো নিউজিল্যান্ড কিংবা পাকিস্তান দল অনুশীলনে আসেনি। এমনকি দর্শকদেরও ঢুকতে দেওয়া হয়নি স্টেডিয়ামে।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছিল, সফরকারী দলের একজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে পাকিস্তান দলের কাউকেও হোটেলে নিজেদের কক্ষ থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি। তখন ধারণা করা হচ্ছিল, করোনা শঙ্কায় সিরিজের প্রথম ম্যাচটা বুঝি বাতিল হতে চলেছে।

কিন্তু কিছুক্ষণ পর সবাইকে চমকে দিয়ে নতুন সিদ্ধান্ত আসে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে। সেখানে বলা হয়, ‘রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের প্রথমটি আজ খেলার কথা ছিল আমাদের। তবে, পাকিস্তানের জন্য নিউজিল্যান্ড সরকারের সতর্কতামূলক নির্দেশনা বেড়ে যাওয়া আর মাঠে থাকা নিউজিল্যান্ডের নিরাপত্তা উপদেষ্টাদের দেওয়া নির্দেশনা মেনে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ব্ল্যাকক্যাপসরা সফরটি চালিয়ে যাবে না। এখন দলটির পাকিস্তান ছাড়ার প্রস্তুতি চলছে।’

তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির এই সিরিজটি বাতিল হওয়ায় হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের দাবি, পাকিস্তানে সফরকারি দলের জন্য যে ধরনের নিরাপত্তা দেওয়া হয়, তাতে কোনো শঙ্কার প্রশ্ন নেই।

পিসিবি তাদের বিবৃতিতে লিখেছে, ‌কিছুক্ষণ আগে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তারা কিছু নিরাপত্তা সতর্কতা পেয়েছে এবং একতরফাভাবে সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

advertisement