advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর বাতিল করল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১০:১৮ পিএম
advertisement

সিরিজ শুরু হতে বাকি ছিল কিছুটা সময়। হঠাৎ নিরাপত্তার কারণে পাকিস্তানের বিরুদ্ধে সফর বাতিল করে দিল নিউজিল্যান্ড। শুক্রবার পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালপিন্ডিতে প্রথম এক দিনের ম্যাচ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। তিনটি এক দিনের ম্যাচসহ পাঁচটি টি টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল।

রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে হয়নি টস। প্রথম ম্যাচের টসের ঠিক আগ মুহূর্তে করোনায় আক্রান্ত হয়েছেন নিউজিল্যান্ডের তিন ক্রিকেটার। ফলে ম্যাচ নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। তবে শেষ পর্যন্ত নিরাপত্তাজনিত কারণে নিউজিল্যান্ডের ফিরে যাওয়ার সিদ্ধান্ত বিরাট ধাক্কা দিল রামিজ রাজার বোর্ডকে। এমনিতেই নিরাপত্তার কারণে কোনো দেশই পাকিস্তানে খেলতে যেতে রাজি হয় না। তার ওপর আবার নিউজিল্যান্ডের ফিরে যাওয়া বড়সড় প্রভাব ফেলতে পারে পাকিস্তান ক্রিকেটে।

নিউজিল্যান্ড ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের কর্তা হিথ মিলস বলেন, ‘আমরা জানি এতে পাকিস্তান ক্রিকেটের ক্ষতি হবে। আমাদের আর কিছু করার নেই। ক্রিকেটারদের নিরাপত্তা সবার আগে। পাকিস্তান ক্রিকেট বোর্ড দারুণ আপ্যায়ন করেছে। তবে আমাদের ফিরতেই হবে।’

নিরাপত্তাজনিত সমস্যা নিয়ে বেশি কিছু বলতে চায়নি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, ‘ইমরান খান নিজে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তারা সমস্ত রকমভাবে ক্রিকেটারদের রক্ষা করার চেষ্টা করবেন।’ তবে সেই আশ্বাসেও কাজ হয়নি।

প্রায় ১৮ বছর পর পাকিস্তানে কোনো সিরিজ খেলতে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। নিরাপত্তা ইস্যুতে দীর্ঘসময় পাকিস্তানে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়নি। তাই দেশের মাটিতে যে কোনো সিরিজকে বেশ গুরুত্বের সঙ্গে নেয় পিসিবি। নিউজিল্যান্ড সবশেষ পাকিস্তানে সিরিজ খেলেছিল ২০০৩ সালের ডিসেম্বরে।

advertisement
advertisement