advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পর্তুগালে প্রবাসী সাংবাদিকদের সাথে রাষ্ট্রদূতের মতবিনিময়

মনির হোসেন,পর্তুগাল
২২ সেপ্টেম্বর ২০২১ ১০:৪৮ এএম | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১১:০০ এএম
বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসানের সাথে মতবিনিময় সভায় পর্তুগাল বাংলা-প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ । ছবি : আমাদের সময়
advertisement

পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান ও দূতাবাসের দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজির সাথে পর্তুগাল বাংলা-প্রেসক্লাবের সাংবাদিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে বাংলাদেশ দূতাবাসের হলরুমে এই মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই পর্তুগাল বাংলা প্রেস-ক্লাবের সকল সদস্যবৃন্দ রাষ্ট্রদূত কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় রাষ্ট্রদূত তারিক আহসান তার বক্তব্যে বিগত দিনগুলোর বর্ণিল পেশাগত জীবনের বৃত্তান্ত তুলে ধরেন এবং পর্তুগালে অবস্থিত প্রবাসীদের কল্যাণে কাজ করার লক্ষে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন । সভায় উপস্থিত পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সাংবাদিকগণ পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি  এবং বাংলাদেশের মানুষের কল্যাণে  তাদের ইতিপূর্বের কর্মকান্ড গুলো রাষ্ট্রদূতের কাছে তুলে ধরেন। এসময় তারা বলেন সংগঠনটির সৃষ্টি হয়েছে সকলের সমন্বয়ে পর্তুগালে একটি সুষ্ঠু সুন্দর বাংলাদেশী কমিউনিটি গড়ে তোলার জন্যে।

তার পাশাপাশি  প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সুযোগ-সুবিধা যেমন এখানে বসবাসরত শিশুদের বাংলা সাহিত্য ও সংস্কৃতি চর্চার জন্য বাংলা স্কুল প্রতিষ্ঠা করা, কমিউনিটি ক্লাব  গঠনসহ  মানবিক সহযোগীতা মূলক কর্মকান্ড করার বিষয়ে সর্বাত্মক ভূমিকা পালন করবে । তাই এসময় উপস্থিত সংগঠনটির  সকল সদস্যবৃন্দ তাদের কর্মকান্ডকে আরও এদিয়ে নিতে বাংলাদেশ দূতাবাসের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠান শেষে রাষ্ট্রদূত সাংবাদিকদের সাথে একটি চা চক্রের আয়োজন করেন এবং  ফলপ্রসু আলোচনার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

advertisement