advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রদবদল হলো স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক পদে

নিজস্ব প্রতিবেদক
২৭ সেপ্টেম্বর ২০২১ ০৯:০১ পিএম | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১ ০৯:৩৭ পিএম
স্বাস্থ্য অধিদপ্তর। পুরোনো ছবি
advertisement

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক পদে রদবদল করা হয়েছে বলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে। আজ সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পার-১ অধিশাখা) উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, অধিদপ্তরের এমবিডিসি শাখার পরিচালক ও জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শামিউল ইসলামকে প্রশাসন শাখার পরিচালক পদে পদায়ন করা হয়েছে। একইসঙ্গে প্রশাসন শাখার পরিচালক ডা. শেখ মোহাম্মদ হাসান ইমামকে এমবিডিসি শাখার পরিচালক করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসে নিম্নবর্ণিত কর্মকর্তাদের তাদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে পদায়ন করা হয়েছে।

এতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) পদে অধ্যাপক ডা. মো. শামিউল ইসলামকে পদায়ন করা হয়েছে। এই পদে দায়িত্ব পালন করা ডা. শেখ মোহাম্মদ হাসান ইমামকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের (এমবিডিসি) দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ব্লাড ট্রান্সফিউশন বিভাগের অধ্যাপক ডা. মো. মাজহারুল হককে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল সার্ভিসেস ম্যানেজমেন্ট শাখার লাইন ডাইরেক্টর হিসেবে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, গোপালগঞ্জ ১০০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের উপ-পরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদকে স্বাস্থ্য অধিদপ্তরের শিশু ও মাতৃস্বাস্থ্য এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্প ও দেশের আটটি বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালের ডায়াগনস্টিক ইমেজিং ব্যবস্থার আধুনিকায়ন প্রকল্পের পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল বিভাগের লাইন ডাইরেক্টর ডা. মো. খুরশীদ আলমকে টিভি লেপ্রোসি অ্যান্ড এএসপি বিভাগের প্রকল্প পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের ইপিআই বিভাগের সহকারী পরিচালক ডা. এস এম হাসিবুল ইসলামকে বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার অ্যান্ড মলিকুলার রিসার্চ সেন্টারের প্রকল্প পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে বলা হয়েছে।

advertisement