advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রাবির ‘বি’ ইউনিটের সংশোধিত ফল : ২৩তম থেকে হলেন ২২০৫তম

রাবি প্রতিনিধি
১২ অক্টোবর ২০২১ ০৩:৩৪ পিএম | আপডেট: ১২ অক্টোবর ২০২১ ০৪:৫১ পিএম
advertisement

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের নতুন প্রকাশিত ফলাফলে ব্যাপক মেধাক্রম পরিবর্তনের অভিযোগ দেখা গেছে। অবাণিজ্য থেকে পরীক্ষায় অংশগ্রহণ করা ইমু সাহা নামে একজন ছাত্রী প্রথমে ৮০ দশমিক ৩০ নম্বর পেয়ে ২৩তম হন। পরে সংশোধিত ফলাফলে তার প্রাপ্ত নম্বর দেখায় ৪৯ দশমিক ৬০ এবং মেধাক্রম আসে ২ হাজার ২০৫তম।

এর আগে এই ইউনিটের ফলাফলে অসঙ্গতি থাকায় আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে ওয়েবসাইট থেকে ফল সরিয়ে ফেলে কতৃপক্ষ। সকালের ফলাফলে ১ হাজার ৬০০ জন শিক্ষার্থীকে অনুপস্থিত দেখানো হয়। পরে দুপুরে ফলাফল প্রকাশের পর আবারও বিভিন্ন অসঙ্গতি দেখা যায়। 

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে দেখা যায়, অবাণিজ্য থেকে পরীক্ষায় অংশ নেওয়া গ্রুপ-২ এর একজন ভর্তিচ্ছু অনামিকা ইয়াসমিন রিতুর প্রাপ্ত নম্বরে প্রথমে ফলাফল আসে ৭১। এতে তার মেধাক্রম হয় ২৩২তম। পরবর্তীতে আজ দুপুরে সংশোধিত ফলাফল প্রকাশ হলে তার প্রাপ্ত নম্বর দেখায় ৪০ এবং মেধাক্রম হয় তিন হাজার ৪০৮তম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, আগের ফলাফলে ত্রুটি থাকায় ভুল মেধাক্রম প্রকাশ হয়েছিল। তাই তখন তাদের ফলাফল ভুলভাবে দেখানো হয়েছে। এখন সঠিকভাবে ইনডেক্স করার পর তাদের প্রাপ্ত নম্বর দেখানো হচ্ছে। ফলে মেধাক্রম পরিবর্তন হয়েছে।

 

advertisement