advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ই-কমার্সের অর্থ লোপাটে ক্ষমতাসীনরাই

মির্জা ফখরুল লোপাটকারীরা রুলিং ক্লাসের প্রশ্রয়ে

নিজস্ব প্রতিবেদক
১৪ অক্টোবর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ০২:২৫ এএম
advertisement

ই-কমার্সের গ্রাহকদের অর্থ লোপাটের সঙ্গে ক্ষমতাসীনরাই জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ই-কমার্সে যারা লুণ্ঠন করছে তারা কারা? কাদের প্রশ্রয়ে এবং কারা তাদের প্রটেকশন দিচ্ছে? ক্ষমতাসীন আওয়ামী লীগই এর সঙ্গে জড়িত। যারা ক্ষমতার পাশে দাঁড়িয়ে

জনগণের পকেট কেটে নিঃস্ব করে দিচ্ছে- তারা তো সরকারের প্রশ্রয়ে, রুলিং ক্লাসের প্রশ্রয়ে আছে।

গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে দলের সাবেক ভাইস চেয়ারম্যান আফসার আহমদ সিদ্দিকীর ২০তম মৃত্যুবার্ষিকীতে আফসার আহমদ সিদ্দিকী স্মৃতি ফাউন্ডেশনের আলোচনাসভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। যশোর পৌরসভার চেয়ারম্যান ও যশোর ৫-এর দুবারের এমপি আফসার ২০০১ সালের ১২ অক্টোবর মারা যান।

ফাউন্ডেশনের আহ্বায়ক প্রয়াত নেতার সহধর্মিণী জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে ও সদস্য জামিল আহমদ সিদ্দিকীর পরিচালনায় বক্তব্য রাখেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, আবদুস সালাম, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, অনিন্দ্য ইসলাম অমিত, হেলেন জেরিন খান প্রমুখ ।

মির্জা ফখরুল বলেন, ব্যাংকিং ব্যবস্থা একেবারে ফোকলা করে দিয়েছে। আমার এক বন্ধু অত্যন্ত বড় অর্থনীতিবিদ, উচ্চপর্যায়ের দায়িত্বে ছিলেন। তিনিও বলছেন, যারা দেশের ব্যাংকে টাকা রাখে বা ব্যাংকিংয়ের সঙ্গে জড়িত তারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। কারণ, প্রতিটি ব্যাংক দেউলিয়া হয়ে যাওয়ার মতো অবস্থা হয়ে গেছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের লোকেরাই ব্যাংকের পরিচালক। ১০ কোটি টাকার ঋণ নিলে ৫ কোটি টাকা ঘুষ দিতে হয়। ৫ কোটি টাকা আর ফেরত দিতে হয় না। তিনি আরও বলেন, কষ্ট হয় যখন দেখি ফুটপাতে মানুষ শুয়ে থাকে। তাদের জন্য কোনো ব্যবস্থা নেই। আর যারা এখানে বিত্তশালী, একটার পর একটা ব্যাংক থেকে টাকা নিচ্ছে এবং কানাডার বেগমপাড়ায় বাড়ি বানায়, মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য খ-ন করে বিএনপি মহাসচিব বলেন, আমার নাম ধরে বলেছেন, আমরা নাকি রঙিন খোয়াব দেখছি। আর আপনারা কী দেখছেন? দুঃস্বপ্ন দেখছেন। বিএনপি এলো, বিএনপি এলো, ক্ষমতা গেল- এই দুঃস্বপ্ন আপনারা দেখছেন।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, এখন সংগঠিত হোন, ঐক্যবদ্ধ হোন, একজন আরেকজনের বিরুদ্ধে কুৎসা রটনা করবেন না। আমাদের ঐক্যবদ্ধ হয়ে একটা ধাক্কা দিতে হবে।

advertisement