advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কোরআন অবমাননার প্রতিবাদে মাদারীপুরে সংঘর্ষ, ওসিসহ আহত ৪

মাদারীপুর প্রতিনিধি
১৪ অক্টোবর ২০২১ ০৯:৫০ পিএম | আপডেট: ১৫ অক্টোবর ২০২১ ০১:১০ এএম
সংঘর্ষে নিহতদের একাংশ। ছবি : আমাদের সময়
advertisement

কুমিল্লায় মন্দিরে কুরআন অবমাননাকারীদের শাস্তির দাবিতে মাদারীপুরের কালকিনিতে বিক্ষোভ মিছিল বের হলে ‘তৌহিদী জনতা’র সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি, তদন্ত) চারজন আহত হয়েছেন। আহতদের কালকিনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলের এ ঘটনায় উপজেলায় থমথমে পরিবেশ সৃষ্টি হয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানাগেছে, কুমিল্লায় কোরআন অবমাননা করার প্রতিবাদে আসরের নামাজ শেষে পৌর এলাকার ভুরঘাটা বাসস্টান্ডে তৌহিদী জনতার ব্যানারে একটি মিছিল বের করা হয়। এ সময় কালকিনি থানা পুলিশ মিছিল বন্ধ করার নির্দেশ দেয়। কিন্তু নির্দেশ উপেক্ষা করে তৌহিদী জনতা মিছিল চালিয়ে যান।

বর্তমানে উপজেলায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ছবি : আমাদের সময় 

 

পরে পরিস্থিতি বেগতিক দেখে ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এ নিয়ে এক পর্যায় পুলিশ ও তৌহিদী জনতার মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন- কালকিনি থানার ওসি (তদন্ত) মো. নাসিরউদ্দিন (৩৯), পুলিশ সদস্য মো. আমজাদ হোসেন (৩২), জাহেদুল (৩১) ও বিক্ষোভে অংশে নেওয়া স্থানীয় ফজলু (৪০)।

এ ঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইসতিয়াক আসফাক বলেন, বিষয়টি দুঃখজনক। এতে আমাদের থানার ওসি তদন্তসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

advertisement