advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দুই বছর ধরে টি-টোয়েন্টিতে নিজেকে খুঁজছেন মুশফিক

স্পোর্টস ডেস্ক
২১ অক্টোবর ২০২১ ০৫:২৬ পিএম | আপডেট: ২১ অক্টোবর ২০২১ ০৬:৫৫ পিএম
মুশফিকুর রহিম
advertisement

বাংলাদেশের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার মুশফিকুর রহিম। যখনই ফর্ম হারিয়েছেন, তখনই ফিরে এসেছেন নতুনভাবে। কিন্তু শেষ কয়েকটি সিরিজে সেই আগের মুশফিককে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে ফর্ম হারিয়ে ধুকছেন তিনি। তার ফর্মে ফেরা যে বাংলাদেশকে কতটা স্বস্তি দিতে পারে তা নিয়ে নতুন করে বলার কিছুও নেই।

২০১৮ সালে জুলাইতে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই এই ফরম্যাটে নিজেকে খুঁজে বেড়াচ্ছেন মুশফিক। ওই সফরে তিন ম্যাচে মাত্র ৩১ রান করেন তিনি। একই বছর ঘরের মাঠে একই প্রতিপক্ষের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে মাত্র সাত রান করেন তিনি। পরের বছর ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজে চার ম্যাচে করেন মাত্র ৫৩ রান।

২০১৮ সালে মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত তিন জাতি টুর্নামেন্টের পর থেকেই নিজেকে খুঁজে বেড়াচ্ছেন তিনি। ২০১৯ সালের শেষের দিকে ভারতের বিপক্ষে ৬০ রানের ইনিংস ছাড়া শেষ ১২ ম্যাচে নিজের ছায়া হয়ে আছেন তিনি। সবশেষ ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে পাঁচ ম্যাচে করেন মাত্র ৩৯ রান।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের আগে তার রানে ফেরা নিয়ে আশাবাদী ছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৩৬ বলে ৩৮ রানের ইনিংস খেলেন তিনি। সেই ম্যাচে অবশ্য হেরে যায় বাংলাদেশ। পরের দুই ম্যাচে ওমানের সঙ্গে ৬ এবং আজ বৃহস্পতিবার পাপুয়া নিউ গিনির সঙ্গে করেন মাত্র পাঁচ রান। নিজের ছায়া থেকে মুশফিক যখন বের হয়ে আসবেন, তখন বাংলাদেশও ফিরবে স্বস্তিতে।

advertisement
advertisement