advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

জাহাঙ্গীরসহ চারজনের বিরুদ্ধে রুল জারি

আদালত অবমাননা

নিজস্ব প্রতিবেদক
২৫ নভেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ০২:৩৮ এএম
advertisement

আদেশ অমান্য করে জমি দখল করায় আওয়ামী লীগ থেকে সদ্য বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। আদালত অবমাননার অভিযোগে তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে। বাকি যে তিনজন অভিযুক্ত হচ্ছেন-আলফাজ, হারুনুর রশিদ ও জফলুল হক।

এক আবেদনের শুনানি করে গতকাল বুধবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চ এ রুল জারি করেন। আগামী এক সপ্তাহের মধ্যে মেয়র জাহাঙ্গীরসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার আবুল কালাম আজাদ এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গাজীপুরের সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নের একটি জমি নিয়ে বিরোধের জেরে দখলে থাকা ব্যক্তি আশরাফ উদ্দিন আহমেদ হাইকোর্টে রিট করেন। তখন হাইকোর্ট তার জমিতে শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিত করতে এবং তাকে ওই জমিতে অবস্থানের ক্ষেত্রে কোনো ধরনের হয়রানি না করার আদেশ দেন। ওই আদেশ অমান্য করে গত ১৯ জুন মেয়র জাহাঙ্গীর ও তার লোকজন ওই জমি নিজের দাবি করে আশরাফকে বাধা দেন। এ কারণে জাহাঙ্গীর আলমসহ ৪ জনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনেন আশরাফ উদ্দিন আহমেদ। গতকাল শুনানি নিয়ে রুল দেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। আলোচনা চলছে তাকে মেয়র পদ থেকে অপসারণ করার বিষয়েও।

advertisement
advertisement