advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সাত বৈজ্ঞানিক কর্মকর্তার আগাম জামিন

দুর্নীতির মামলা

নিজস্ব প্রতিবেদক
২৬ নভেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ০২:৩৩ এএম
advertisement

পরস্পর যোগসাজশে বীমা প্রিমিয়ামের প্রায় ২৬ কোটি টাকা অর্থ আত্মসাতের মামলায় সাত বৈজ্ঞানিক কর্মকর্তাকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চ এ আদেশ দেন। জামিনপ্রাপ্ত সাত বৈজ্ঞানিক কর্মকর্তা হলেন- স্বপন কুমার রায়, শিরীন আক্তার জাহান, মো. শাহরিয়ার বাশার, মালা খান, মোহাম্মদ নাজিম জামান, তুষার উদ্দিন ও দীপা ইসলাম। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, বীমা প্রিমিয়ামের টাকা আত্মসাতের অভিযোগে সাধারণ বীমা করপোরেশন, এক্সিম ব্যাংক, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের ৩৫ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির মামলার চার্জশিট গত ১৬ নভেম্বর অনুমোদন দিয়েছে দুদক। এ মামলায় জামিন আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে তাদের বিদেশ যেতে হলে আদালতের অনুমতি লাগবে বলে জানান আদালত।

মামলা সূত্রে জানা যায়, সাধারণ বীমা করপোরেশনের সাবেক ম্যানেজার ও শাখাপ্রধান মো. আবুল কাশেমের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে ডকুমেন্ট তৈরি করে বীমা প্রিমিয়ামের প্রায় ২৬ কোটি ১৪ লাখ ৯৮ হাজার ২০৩ টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ৯ নভেম্বর মামলা করেছিল দুদক।

advertisement
advertisement