advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

করোনায় শনাক্ত কমেছে, মৃত্যু বেড়েছে

আমাদের সময় ডেস্ক
২৬ নভেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ০২:৩৪ এএম
advertisement

দেশে গত একদিনে নতুন শনাক্ত কোভিড রোগীর সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমলেও বেড়েছে মৃতের সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৩৭ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৯ জনের। আগের দিন ৩১২ জন নতুন রোগী শনাক্ত এবং ৩ জনের মৃত্যুর তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন। তাদের মধ্যে ২৭ হাজার ৯৭০ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, দেশে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩৬০ জন সেরে উঠেছেন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন।

গত একদিনে শনাক্ত নতুন রোগীদের মধ্যে ১৭৫ জনই ঢাকা বিভাগের, যা দিনের মোট শনাক্তের প্রায় ৭৪ শতাংশ। যে ৯ জন মারা গেছেন, তাদের মধ্যে ৬ জনই ঢাকা বিভাগের। চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগের বাসিন্দা একজন করে মারা গেছেন। দেশের বাকি চার বিভাগে কোভিডে কারও মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে সারাদেশে মোট ১৮ হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ, যা আগের দিন ১ দশমিক ৪৯ শতাংশ ছিল। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের ৫ জনেরই বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে।

advertisement
advertisement