advertisement
advertisement
advertisement
advertisement

হাইকোর্টের রুল
ডিজেলের মূল্য নির্ধারণের নির্দেশ কেন নয়

নিজস্ব প্রতিবেদক
৩০ নভেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ০২:০৬ এএম
advertisement

আইন অনুসারে কেরোসিন ও ডিজেলসহ অন্যান্য পেট্রোলিয়াম জাতীয় জ্বালানির মূল্য নির্ধারণের কেন নির্দেশ দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। জনস্বার্থে করা এক রিট আবেদনের শুনানি নিয়ে গতকাল সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার বেঞ্চ এ রুল জারি করেন। এক সপ্তাহের মধ্যে জ্বালানি ও খনিজসম্পদ সচিব, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি), বিইআরসির চেয়ারম্যান এবং বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনকে (বিপিসি) এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

advertisement 3

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী। আদালতে রিট আবেদনটি দায়ের করেন কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের কনভেনর স্থপতি মোবাশ্বের হোসেন।

advertisement 4

পরে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া জানান, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন পেট্রোলিয়াম জাতীয় জ্বালানির মূল্য নির্ধারণের জন্য ২০১২ সালে প্রস্তুতকৃত তিনটি বিধিমালা গেজেট আকারে প্রকাশ না করা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং কেন কেরোসিন ও ডিজেলসহ অন্যান্য পেট্রোলিয়াম জাতীয় জ্বালানির মূল্য নির্ধারণের আদেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি করেছেন আদালত।

advertisement