advertisement
advertisement
advertisement
DBBL
advertisement

চাঁদপুরে বাসের ধাক্কায় মৃত্যু ৩ মোটরসাইকেল আরোহীর

আমাদের সময় ডেস্ক
৪ ডিসেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ৪ ডিসেম্বর ২০২১ ০৩:০৫ এএম
advertisement

কুমিল্লা থেকে মোটরসাইকেলে চাঁদপুরে ঘুরতে যাবার পথে বেপরোয়া বাসের ধাক্কায় নিহত হয়েছে তিন মোটরসাইকেল আরোহী বন্ধু। গতকাল শুক্রবার দুপুর ১টায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ উপজেলার বলাখাল ধেররা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- চান্দিনা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বেলাশহর এলাকার মো. আবদুল কাদেরের ছেলে ইলেক্ট্রিক মিস্ত্রি দুই সন্তানের জনক মো. মনির হোসেন, তাজুল ইসলামের ছেলে ফার্নিচার মিস্ত্রি মো. সোহাগ হোসেন ও মজনু মিয়ার ছেলে রাজমিস্ত্রী মো. সুজন মিয়া। একসঙ্গে তিনজনের মৃত্যুতে গ্রামের বাড়িতে চলছে মাতম।

এদিকে পাবনার ঈশ^রদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের মালামালবাহী গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন ওই প্রতিষ্ঠানের বিদেশি প্রকৌশলী বারজাহান (৩৫)। এছাড়া দিনাজপুরের ফুলবাড়িয়া, রাজশাহীর গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সড়কে প্রাণ গেছে এক শিশুসহ আরও ৪ জনের। নিজস্ব প্রতিবেদক ও

প্রতিনিধিদের পাঠানো খবর-

চাঁদপুর : হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হারুনুর রশীদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে হাজীগঞ্জ বাজার থেকে বাস এবং চালক আব্দুর রেজ্জাককে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। লাশগুলো ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতদের সঙ্গে আসা ঘটনার প্রত্যক্ষদর্শী রাহিম জানায়, তারা দুপুর ১২টায় কুমিল্লা থেকে চাঁদপুর ঘুরতে আসছিল। দুটি মোটরসাইকেলে ছিল ৬ জন। হাজীগঞ্জের বলাখাল ধেররা এলাকায় কুমিল্লাগামী বোগদাদ পরিবহনের একটি বাস প্রথমে মোটরসাইকেলটিকে এক পাশ থেকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলে থাকা ৩ জনই রাস্তায় পড়ে যায়; কিন্তু বাসটি তাদের ওপর দিয়ে দ্রুত চলে যায়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আমরা কিছু বুঝে ওঠার আগেই এসে দেখি দুজনের মরদেহ পড়ে আছে। তাদের ওপর দিয়ে বাস চলে যাওয়ায় দুজনেরই মাথা থেঁতলে গেছে। তবে একজন কিছুক্ষণ জীবিত থাকলেও অল্প সময়ের মধ্যে তারও মৃত্যু হয়।

খোঁজ নিয়ে জানা যায়, চান্দিনা উপজেলার ভ্রমণপিপাসু ৬ বন্ধু প্রতি শুক্রবার ঘুরতে বের হন বিভিন্ন জেলা ও উপজেলায়। মোটরসাইকেলযোগে দূর-দূরান্তের ঐতিহ্যবাহী মসজিদে গিয়ে জুমার নামাজ আদায় করা বা দর্শনীয় কোনো স্থান পরিদর্শন করাই তাদের সখ।

প্রতি শুক্রবারের মতো গতকাল সকালেও দুই মোটরসাইকেলযোগে চান্দিনা ছাড়েন তারা। প্রথমেই ছুটে যান কুমিল্লার পার্শ্ববর্তী হাজীগঞ্জ উপজেলায়। হাজীগঞ্জের বড় মসজিদে জুমার নামাজ আদায় শেষে চাঁদপুরের নদীর মোহনা দেখার উদ্দেশে রওনা হন তারা।

বাসের ধাক্কায় একসঙ্গে তিন বন্ধুর নিহতের খবর পাওয়ার পর বুক ফাটা কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। পাশাপাশি বাড়ির বাসিন্দা হওয়ায় তিন পরিবারের আর্তনাদে ভারী হয়ে উঠেছে গোটা এলাকা। সন্তান হারানোর বেদনায় বারবার মূর্চ্ছা যাচ্ছে নিহতের মা-বাবারা।

এক ছেলে ও এক মেয়ের বাবা মনিরের স্ত্রী এখন দিশাহারা। সন্তানসম্ভবা সোহাগের স্ত্রী জ্ঞানশূন্য অবস্থায় বারবার লুটিয়ে পড়ছেন মাটিতে। দুই ছেলে ও এক কন্যা সন্তানের জনক মজনু মিয়া। ১৬ বছর বয়সী মেয়েকে হারিয়েছেন চার বছর আগে। এবার উপার্জনক্ষম বড় ছেলে সোহাগকে হারিয়ে বাকরুদ্ধ তিনি ও তার স্ত্রী ফরিদা।

দিনাজপুর : ফুলবাড়ীতে শুক্রবার ট্রাকের চাকায় পিষ্ট হয়ে কাশেম মন্ডল নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়। সকাল সাড়ে ১০টায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের ফুলবাড়ী-বিরামপুর সড়কের জয়নগর নামক স্থানে এই সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত কাশেম হোসেন বিরামপুর উপজেলার খানপুর ইউনিয়নের নটকুমারী গ্রামের মৃত তছলিম উদ্দিনের ছেলে।

ঈশ্বরদীর রূপপুরে নির্মাণাধীণ পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত অবস্থায় মালামাল বহনকারী একটি গাড়ির ধাক্কায় বারজাহান (৩৫) নামের এক বিদেশি প্রকৌশলী নিহত হন। শুক্রবার দুপুরে রূপপুর প্রকল্পের ভেতরে এ ঘটনা ঘটে। প্রকল্পের রুশ ঠিকাদারি প্রতিষ্ঠান নিকিমথ কোম্পানিতে প্রকৌশলী হিসেবে কর্মরত বারজাহান তাজাখস্তানের নাগরিক।

রূপপুর প্রকল্প ও ঈশ্বরদী থানা সূত্র জানায়, প্রকল্পের ভেতরে কর্মরত অবস্থায় বারজাহানকে পেছন থেকে মালামাল বহনকারী একটি গাড়ি ধাক্কা দেয়। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) হাদিউল ইসলাম জানান, পুলিশ মরদেহ উদ্ধার করেছে। পোস্টমর্টেম শেষে মরদেহ তার দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে। এ ঘটনায় ঈশ্বরদী থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে।

গোদাগাড়ী (রাজশাহী) : গোদাগাড়ীতে বাসের ধাক্কায় মো. তৌফিক নামের এক শিশুর মৃত্যু হয়। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের গোদাগাড়ীর জামাদান্নী মোড়ে এ দুর্ঘটনা ঘটেছে। নিহত তৌফিক চারঘাট উপজেলার গোবিন্দপুর গ্রামের মো. বাবুর ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ : শিবগঞ্জে মাইক্রোবাস ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ইজিবাইকের দুই যাত্রী নিহত হন। আহত হন আরও তিনজন। উপজেলার কয়লাবাড়ি ট্রাক টার্মিনাল এলাকায় গতকা বিকেল পৌনে পাঁচটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন শিবগঞ্জে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পিরোজপুর গ্রামের জিয়াউর রহমান ও ভোলাহাট উপজেলার নান্নুর মোড় মির্জাপুর গ্রামের জাহাঙ্গীর আলম।